নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে মাস্ক কিংবা হ্যান্ড ওয়াশ জাতীয় পণ্য বিক্রির প্রমাণ পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়ার হুশিয়ারী

হবিগঞ্জের মুখ রিপোর্ট ॥ করোনা ভাইরাসকে কেন্দ্র করে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় হবিগঞ্জ ও বানিয়াচঙ্গের ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার হবিগঞ্জ শহরের বিভিন্ন দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ। বিকেলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার তথ্যর ভিত্তিতে শহরের টাউন হল রোড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে পরিচালিত অভিযানে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় সিটি লেদারকে ১০ হাজার, আল মক্কা ফ্যাশনকে ২ হাজার, ট্যুডে ফ্যাশনকে ১ হাজার এবং ম্যান স্টাইল ফ্যাশনকে ৩ হাজারসহ ৪টি প্রকিষ্ঠানকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ব্যবসায়ীদের অতিরিক্ত দামে মাস্ক বিক্রি না করার পরামর্শ দেন। তিনি বলেন, যদি ব্যবসায়ীরা ভবিষ্যতে মাস্কের দাম বাড়িয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করে তবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।
এদিকে বানিয়াচঙ্গে নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে মাস্ক বিক্রি করায় ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে অর্থদন্ড করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান যৌথভাবে বানিয়াচং সদরের বড়বাজারে অভিযান পরিচালনা করেন। এসময় নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে মাস্ক বিক্রির অভিযোগে ব্যবসায়ী মোশারফ হোসেনকে ২ হাজার, সুভাষ দত্ত্বকে ১ হাজার, রহমানিয়া এন্টার প্রাইজ ১ হাজার ও রাকিব মিয়াকে ৫শ’ টাকা অর্থদন্ড করা হয়। অভিযানকালে ইউএনও মামুন খন্দাকর বলেন, কোন ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে মাস্ক কিংবা হ্যান্ড ওয়াশ জাতীয় পণ্য বিক্রি করেন, এধরনের প্রমাণ পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারী প্রদান করেন।