শায়েস্তাগঞ্জে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা

কম বয়সে মোবাইল ব্যবহারে বিপদ ডেকে আনে
মোঃ মামুন চৌধুরী ॥ শায়েস্তাগঞ্জের নূরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও মোজাহের উচ্চ বিদ্যালয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ, প্রযুক্তির অপব্যবহার, মাদক ও দাঙ্গার বিরুদ্ধে আলোচনা সভা এবং রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পৃথক সময়ে এ সভাগুলো অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম)। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম (পিপিএম সেবা), শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেন, ওসি (তদন্ত) আল-মামুন, ব্রাহ্মণডুরা ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া, নূরপুর ইউপি চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া। বক্তব্য রাখেন মোজাহের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রিয়াজ উদ্দিন বাবর, সমাজসেবক লেছু মিয়া প্রমূখ। মোজাহের স্কুলের সভায় সভাপতিত্বে করেন আলহাজ্ব গোলাম রাব্বানী ধানু মিয়া ও নূরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় সভাপতিত্বে করেন প্রধান শিক্ষক মোঃ আব্দুল হান্নান।
পৃথক সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, দাঙ্গা সমাজে অশান্তি নিয়ে আসে। শান্তি প্রতিষ্ঠার স্বার্থে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সবাইকে সাথে নিয়ে দাঙ্গা, মাদক ও সন্ত্রাসমুক্ত হবিগঞ্জ উপহার দিতে পুলিশ কাজ করছে। তাতে অগ্রগতি হচ্ছে। তিনি বলেন, শিক্ষার্থীদের হাতে থাকবে বই, খাতা ও কলম। মোবাইল থাকা ঠিক নয়। কম বয়সে মোবাইল ব্যবহারে বিপদ ডেকে আনে। সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে পুলিশ। কেউ সন্ত্রাসী কর্মকান্ড করে পার পাবে না। তাকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।
তিনি আরও বলেন, মাদক সমাজকে ধ্বংস করে দেয়। মাদক সেবনকারী ব্যক্তির জীবন অন্ধকারে চলে যায়। মাদক থেকে সমাজকে রক্ষা করতে হলে সবাই মিলে একযোগে কাজ করতে হবে। রাষ্ট্রের আইন রয়েছে। আইন অনুযায়ী বিবাহ দিতে হবে। বাল্য বিবাহ রোধে প্রশাসন সোচ্চার। এর সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।
আলোচনা সভায় স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, থানা পুলিশ, মুরুব্বী, সাংবাদিকরা অংশগ্রহণ করেন। পরে শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে সকল শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় পুলিশ সুপার কর্তৃক একটি করে খাতা উপহার।