আলিয়াপুঞ্জিতে খ্রিস্টমাস অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র

স্টাফ রিপোর্টার ॥ দুই হাজার বছর পূর্বে সমাজে ছিল চরম অরাজকতা। আইন-শৃঙ্খলা পরিস্থিতি ছিল নাজুক অবস্থায়। সেই পরিস্থিতিতে আগমন হয়েছিল যিশুখ্রিস্টের। কিন্তু এতদিন পরও সেই অবস্থার পরিবর্তন হয়নি। এর কারণ হল আমরা যখনই কোন মহামানবের আগমন ঘটে তাকে একটি নির্দিষ্ট গন্ডিতে আটকে রাখার চেষ্টা করি। অথচ যিশু খ্রিস্ট, হযরত মোহাম্মদ (সঃ) ও শ্রীকৃষ্ণ কোন নির্দিষ্ট ধর্ম বা শ্রেণীর জন্য মহামানব নন। তারা সকলেই সার্বজনিন। আমরা তাদেরকে অনুসরণ করলে সমাজে কোন অরাজকতা থাকত না। খ্রিসমাস উপলক্ষে বাহুবল উপজেলার আলিয়াপুঞ্জির ক্যাথলিক চার্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শহরের বিভিন্ন অনুষ্ঠানে আমরা গেলেও প্রত্যন্ত এলাকার অনুষ্ঠানে আমরা তেমন একটা যাই না। এটি ঠিক নয়। তাই আমরা এবার চলে এসেছি আলিয়াপুঞ্জিতে। আমরা যে এখানকার মানুষের পাশে আছি তা বোঝানোর জন্যই এখানে এসেছি।
অনুষ্ঠানে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা খ্রিস্টান সম্প্রদায়কে খ্রিসমাসের শুভেচ্ছা জানিয়ে যে কোন প্রয়োজনে পুলিশ তাদের পাশে থাকবে বলে ঘোষণা দেন।
বুধবার সন্ধ্যায় পাহাড়ী এলাকায় পুলিশের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে আনন্দিত হন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। নারী পুরুষ সকলেই চার্চে উপস্থিত হন এবং অতিথিদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সকল অতিথি খ্রিসমাসের কেক কাটেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আলিয়াপুঞ্জির প্রধানমন্ত্রী উটিয়াম টমপেয়ার, অতিরিক্ত পুলিশ সুপার রাজু আহমেদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, বাহুবল থানার ওসি কামরুজ্জামান ও আলিয়াপুঞ্জির আব্দুল মজিদ।