স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের সিকন্দরপুর গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা বদরুল আলমের বিরুদ্ধে হবিগঞ্জ ডিবি পুলিশের দায়ের করা মাদক মামলা প্রত্যাহারের দাবীতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে পুকড়া ইউনিয়নের আলীগঞ্জ বাজারে পুকড়া ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ইউনিয়ন বিএনপি সভাপতি মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ইউসুফ তরফদারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বিশিষ্ট মুরুব্বি ও সাবেক আহবায়ক আব্দুল আলীম তরফদার, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মাওলানা জাকারিয়া, বিএনপি নেতা অ্যাডভোকেট ইকবাল, উপজেলা যুবদল নেতা আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুল হাদী, বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক লিংকন, যুবদল নেতা ওয়াহিদ মিয়া, বিএনপির সদস্য জুয়েলসহ সাধারণ গ্রামবাসি।
মানববন্ধনে বক্তাগণ বলেন- পুকড়া ইউনিয়ন বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা বদরুল আলম এলাকার একজন ভদ্র মানুষ। তিনি নিরীহ প্রকৃতির মানুষ। এলাকায় ঝগড়াঝাটি হতে পারে। কিন্তু টাকার গরমে ডিবি পুলিশকে ম্যানেজ করে এরকম একজন মানুষকে ইয়াবা দিয়ে মামলায় জড়ানো কোনভাবেই কাম্য নয়। মামলাটি মিথ্যা দাবি করে গ্রামবাসির পক্ষ থেকে মামলা দায়েরের তীব্র নিন্দা ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। অন্যথায় গ্রামবাসিসহ সকলকে ঐক্যবদ্ধ করে তীব্র আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।
এদিকে, মাদক উদ্ধারের সময় জব্দ তালিকায় লেচু মিয়া নামে এক বৃদ্ধের টিপসই নেয়া হয়। লেচু মিয়া গণমাধ্যম কর্মীদের জানান- কি উদ্ধার করা হয়েছে আমি কিছুই জানি না। ডিবির সদস্যরা আমার টিপ নিয়েছে।
প্রসঙ্গত, বদরুল আলমকে জমি জমা নিয়ে বিরোধের জের ধরে কুপিয়ে ক্ষত বিক্ষত করে একই গ্রামের জেলা ছাত্রলীগ নেতা শাহরিয়ারসহ তার লোকজন। এ ঘটনায় মামলা দায়ের করা হয়। পরে ওই মামলায় শাহরিয়ার আদালতে হাজির হলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। ১৩ দিন কারাভোগের পর আদালত থেকে জামিনে বের হন শাহ শাহরিয়ার। এলাকাবাসির ধারণা এর জের ধরেই এই ঘটনা ঘটেছে।