নিজস্ব প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলা উদীচীর সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে সিলেট জেলা উদীচীর সভাপতি অবসরপ্রাপ্ত সোনালী ব্যাংক কর্মকর্তা, কবি-লেখক-সাহিত্যিক, বাম রাজনীতিবিদ এনায়েত হাসান মানিক ১২ অক্টোবর শনিবার সকাল ৭.৪৫ মিনিটে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হসপিটাল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বাদ এশা হযরত শাহজালাল (রহঃ) দরগাহ প্রাঙ্গণে জানাজার নামাজ শেষে দরগাহ কবরস্থানে দাফন করা হয়। তিনি হবিগঞ্জ শহরের নাতিরপুর এলাকার স্থায়ী বাসিন্দা ও বর্তমানে সপরিবারে সিলেট বালুচর এলাকায় নিজ বাসায় বসবাস করছিলেন।
উল্লেখ্য, শারীরিক কিছুটা অসুস্থতা উপেক্ষা করেও তিনি ঢাকায় টিআইবি’র একটি সভায় যোগ দিয়েছিলেন। সেখানেই শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান।
তার মৃত্যুতে শোক জানিয়েছেন- হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ উদ্দিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও ছাত্রনেতা শরীফ উল্লাহ, হবিগঞ্জ সমাচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, হবিগঞ্জ জেলা চেয়ারম্যান সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, সাবেক ছাত্রনেতা চৌধুরী ফজলে নূর ইসমত, হবিগঞ্জ জেলা উদীচীর সাধারণ সম্পাদক আজিজুর রহমান কাউছার, সাংস্কৃতিক সম্পাদক ফোরকান মজুমদার, এনজিও কর্মকর্তা মোঃ মহসিন ও স্বাধীনতার পূর্বাপর হবিগঞ্জ বৃন্দাবন কলেজ সহপাঠী ফোরামের সদস্যবৃন্দ।