স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হলেন হবিগঞ্জেরই কৃতি সন্তান অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ। তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে পাবলিক হেলথ এন্ড এপিডেমিওলজি বিভাগে কর্মরত ছিলেন। মঙ্গলবার (১ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোঃ শাহীনুর ইসলাম এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছেন।
প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপদের আদেশক্রমে পাঁচটি শর্তে ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদকে চার বছর মেয়াদে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হলো। শর্তের মধ্যে রয়েছে, তার নিয়োগের মেয়াদ থেকে আগামী চার বছরের জন্য ভিসি পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।
ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ হবিগঞ্জ সদর উপজেলার ফকিরাবাদ সাহেব বাড়ির বাসিন্দা ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৩ ব্যাচের প্রাক্তন মেধাবী ছাত্র।
এ বিষয়ে জানতে চাইলে নতুন উপাচার্য নিয়োগ পাওয়া প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ বলেন, আমি প্রথমেই আল্লাহ্ রাব্বুল আলআমিনের নিকট শুকরিয়া আদায় করছি। আমি যেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষাসহ সব ক্ষেত্রে মান উন্নয়নে কাজ করতে পারি সেজন্য সকলের নিকট দোয়া চাই।