স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পরিবেশ নেতৃবৃন্দকে নিয়ে শহরের টাউন মডেল পুকুর ও চন্দ্রনাথ পুকুর পরিদর্শন করেছেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও হবিগঞ্জ পৌরসভার প্রশাসক প্রভাংশু সোম মহান। পুকুর দু’টিকে কেন্দ্র করে ভবিষ্যত পরিকল্পনা প্রনয়নের জন্য শনিবার বিকেলে তিনি সরেজমিন পরিদর্শন করেন।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র হবিগঞ্জ নেতৃবৃন্দ পুকুর দুটিকে জলাশয় হিসেবে রাখার পক্ষে তাদের মতামত তুলে ধরেন। হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলরবৃন্দ পুকুরের পরিবেশ বজায় রেখে পৌরসভার আয়বর্ধক প্রকল্প গ্রহনের পক্ষে আলোচনা করেন। পরিদর্শক দলটি প্রথমে ৭ নং ওয়ার্ডের চন্দ্রনাথ পুকুর এবং পরে ৮ নং ওয়ার্ডের টাউন মডেল পুকুর পরিদর্শন করেন।
পৌরসভার প্রশাসক প্রভাংশু সোম মহান বলেন ‘আমরা সবাই পরিবেশ সম্মতভাবে পুকুর দুটির ভবিষ্যত কর্মপরিকল্পনা নির্ধারণ করতে চাই। পরিবেশ নিয়ে যারা কাজ করছেন তাদের সাথে আলোচনাক্রমেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’ এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর হবিগঞ্জের উপপরিচালক আশফাকুজ্জামান টুকু, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র সভাপতি প্রফেসর ইকরামুল ওয়াদুদ, সহসভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, পৌরকাউন্সিলর টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, সাংবাদিক শোয়েব চৌধুরী, মোহাম্মদ আলী মমিন, হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মোঃ তারিকুল ইসলাম প্রমুখ।