স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলায় নবাগত পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন মোঃ রেজাউল হক খান। গতকাল শনিবার দুপুরে তিনি পুলিশ সুপারের কার্যালয়ে দায়িত্বভার গ্রহণ করেন। পুলিশ বিভাগে সৎ ও নিষ্ঠাবান হিসেবে ব্যাপক পরিচিতি রয়েছে তার। দায়িত্ব নিয়েই তিনি জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। সভা শেষে পুলিশ সুপার মোঃ রেজাউল হক খান বানিয়াচংয়ে ক্ষতিগ্রস্ত থানা পরিদর্শন করেন। সেখানে তিনি দীর্ঘক্ষণ থানা পুলিশের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
প্রসঙ্গত, নবাগত পুলিশ সুপার মোঃ রেজাউল হক খান ২৪তম বিসিএস (পুলিশ) ক্যাডারের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ানে যোগদান করেন। দীর্ঘদিন তিনি সততার সাথে দায়িত্ব পালনের পর জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। সেখানেও তিনি কৃতিত্বের স্বাক্ষর রাখেন। পরবর্তীতে মিশন শেষে বাংলাদেশ পুলিশে যোগদান করে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে কর্মরত ছিলেন। সেখান থেকে তিনি আবারো জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে গমন করেন। মিশন শেষে রাজশাহীর পুলিশ একাডেমি সারদায় সুনামের সঙ্গে কাজ করেন। তিনি পাবনা জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। ব্যক্তিগত জীবনে তিনি ১ ছেলে ও ১ কন্যা সন্তানের জনক। তার স্ত্রী একটি বেসরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।
তিনি হবিগঞ্জ জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও জনগণের জানমালের নিরাপত্তা বজায় রাখতে সকল শ্রেণি পেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। নবাগত পুলিশ সুপার সীমান্ত এলাকাসহ জেলার সর্বত্র মাদক নিয়ন্ত্রণ, চোরা চালান রোধ, গ্রাম্য দাঙ্গা বন্ধে সক্রিয় ভূমিকা পালনে প্রতিশ্রুতি দেন। এছাড়াও তিনি পুলিশের মনোবল ফিরিয়ে এনে একটি জনবান্ধব পুলিশ গঠনের প্রত্যাশা ব্যক্ত করেন।