সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলার বামৈ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দ্রুত পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল করেছেন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। “দফা এক দাবী এক মামুনুর রশীদ চৌধুরীর পদত্যাগ” এই স্লোগানে ২৫ আগস্ট রবিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক মহাসড়কের বামৈ পশ্চিম বাজারে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করে রাখেন ছাত্র-ছাত্রীরা। পরে সাড়ে ১২টায় সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সাথে আলাপ করে ছাত্রছাত্রীদের দাবীর বিষয়ে সমাধানের আশ্বাস দিলে ছাত্রছাত্রীরা বিক্ষোভ মিছিল প্রত্যাহার করে নেন।
পরে বামৈ সরকারী উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক ও সাংবাদিকদের নিয়ে শিক্ষকদের হাজিরা খাতা, ছাত্রদের হাজিরা খাতা, বিভিন্ন রেজিস্ট্রার খাতা, ছাত্র ছাত্রীদের কাছ থেকে টাকা আদায়ের রিসিট ও বিভিন্ন দপ্তরের কাগজপত্র পর্যালোচনা করে সেনাবাহিনীর একটি দল এবং বামৈ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরীর পদত্যাগের দাবীর বিষয়টি খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দেন সেনাবাহিনীর টিম লিডার।
এ সময় বামৈ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরীর বিরুদ্ধে বার বার দুর্নীতি ও অনিয়মের কারণে দ্রুত পদত্যাগের দাবী জানান শিক্ষার্থীরা। তারা বলেন প্রধান শিক্ষক যতদিন পর্যন্ত পদত্যাগ না করবেন ততদিন পর্যন্ত আন্দোলন চলবে।