সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলা পরিষদের জায়গা দখল করে গৃহ নির্মাণের অভিযোগ উঠেছে। খোঁজ নিয়ে জানা যায় গত বৃহস্পতিবার বিকেলে বামৈ গ্রামের মৃত আরাফাত আলীর ছেলে আঃ রহমান তার লোকজন নিয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল ভবনের সামনে টিনের ছাপটা দ্বারা গৃহ নির্মাণ নির্মাণ করেন। এ বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে নড়েচড়ে বসে উপজেলা প্রশাসন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল ভবনের সামনে একটি টিনের ছাপটা বিশিষ্ট একটি ঘর দাঁড়িয়ে আছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সাথে যোগাযোগ করলে তিনি জানান, গত বৃহস্পতিবার অফিস ছুটির পর আঃ রহমান নামে এক ব্যক্তি সংগোপনে টিনের ছাপটা ঘর নির্মাণ করেছেন। বিষয়টি খতিয়ে দেখে অবৈধভাবে গৃহ নির্মাণকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। ইতোমধ্যে গতকাল রবিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান গৃহ নির্মাণকারী আঃ রহমানের কাগজপত্র পর্যালোচনা শুরু করেছেন।
এ বিষয়ে গৃহ নির্মাণকারী আঃ রহমানের সাথে আলাপ করলে তিনি জানান, আমি রেজিস্ট্রার দলিল মূলে মালিক এবং আদালতের রায়ে আমি জমিটি পেয়েছি। গত জরিপে কার নামে আর এস রেকর্ড হয়েছে জানতে চাইলে তিনি জানান, উপজেলা পরিষদের নামে আর এস রেকর্ড হয়েছে। আপনি যে আদালতের রায় পেয়েছেন ওই জমির নাম খারিজ করেছেন কি না জানতে চাইলে তিনি জানান, নামজারী খারিজ করি নাই তবে এস এ খতিয়ান আমার নামে আছে।