বন্যার্তদের মধ্যে খাবার বিতরণকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- মানুষ মানুষের জন্য, আমরা যেন মানুষের সেবক হই, মানুষের পাশে থাকতে পারি, মানুষের প্রভু হওয়ার চেষ্টা যেন আমরা না করি। কারণ মানুষের জীবন ক্ষণস্থায়ী। ক্ষমতা চিরদিন থাকে না। সকাল বেলার আমীর ফকির সন্ধ্যা বেলা। মহান আল্লাহ সীমা লঙ্ঘনকারীকে পছন্দ করেন না। এটা সকলকে বিশ্বাস করতে হবে। আজকে ক্ষমতার পরিবর্তন হয়েছে, এর মানে এই না, যারা ক্ষমতা হারিয়েছে তারা দেশ থেকে চলে যাবে, আর যারা ক্ষমতা পাওয়ার জন্য ঘুরছেন তারা দেশকে চুষণ করে খাবেন। এটা বাংলাদেশের মানুষ হতে দিবে না।
তিনি গতকাল রবিবার হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যালয়ে বন্যার্তদের আশ্রয়ণ কেন্দ্রে রান্না করা খাবার বিতরণকালে এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে এই খাবার বিতরণ করা হয়।
খাবার বিতরণকালে জি কে গউছ আরও বলেন- দেশের ছাত্র-জনতা রক্ত দিয়েছে। তাদের রক্তের বিনিময়ে স্বৈরশাসকের হাত থেকে আবারও দেশ স্বাধীন হয়েছে। তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাই। তাদের রক্তের ঋণ আমাদেরকে শোধ করতে হবে ভালো কর্মের মধ্য দিয়ে।
তিনি বলেন- বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে বিএনপি। খাদ্য সামগ্রী নিয়ে বিএনপি নেতাকর্মীরা বন্যার্তদের আশ্রয়ণ কেন্দ্রে যাচ্ছেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যা কবলিত এলাকায় আমরা রয়েছি। আমাদের নেতাকর্মীদের সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছে।
তিনি গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা এবং মিথ্যা দন্ড মাথায় নিয়ে বিদেশের মাটিতে অবস্থান করা দেশনায়ক তারেক রহমান যেন বীরের বেশে বাংলাদেশে প্রত্যবর্তন করতে পারেন এ জন্য সকলের দোয়া কামনা করেন।
জালালাবাদ এলাকায় খোয়াই নদীর বাঁধ মেরামতের জন্য দেশপ্রেমিক সেনাবাহিনীর সহযোগিতা কামনা করে জি কে গউছ বলেন- খোয়াই নদীর ভেঙ্গে যাওয়া বাঁধটি সময়মত মেরামত করলে এই অঞ্চলের মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হতো না। তাই যত দ্রুত সম্ভব বাঁধটি মেরামত করতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। এ ব্যাপারে আমাদের পক্ষ থেকেও সর্বাত্মক সহযোগিতা থাকবে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম ইসলাম তরফাদার তনু, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন ও অ্যাডভোকেট আফজাল হোসেন, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, হবিগঞ্জ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম বজলুর রহমান, জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ, সদস্য সচিব সফিকুর রহমান সিতু, অ্যাডভোকেট গুলজার খান, রিচি ইউনিয়ন বিএনপির সভাপতি কাজী শামছু মিয়া, সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান রনি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আবু ছালেক, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক গোলাম মাহবুব প্রমুখ।