চুনারুঘাটে বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ
নুর উদ্দিন সুমন ॥ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক ও সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তার শিপা। শনিবার (২৪ আগস্ট) বিকেলে শাম্মি আক্তার শিপার নেতৃত্বে চুনারুঘাট উপজেলার মিরাশি ইউনিয়নের রাকি আশ্রয়ন সহ বিভিন্ন এলাকায় বন্যাকবলিত মানুষের মাঝে খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করে চুনারুঘাট উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা।
এ সময় শাম্মি আক্তার শিপা জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও আমাদের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান যেদিন থেকে বন্যা শুরু হয়েছে সেদিন থেকেই বিএনপির পাশাপাশি যুবদল, ছাত্রদল সহ সব অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ানো এবং সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বলেছেন। উনার নির্দেশেই আমরা আপনাদের মাঝে এসেছি। তিনি বলেন, আমরা চাই আমাদের পার্শ্ববর্তী দেশ বন্ধুর মত আচরণ করুক, তারা আমাদের শত্রু না হোক। কিন্তু ভারত যে আচরণ করছে তাতে করে সাধারণ মানুষের মধ্যে দিনে দিনে ক্ষোভ বৃদ্ধি করছে। ভারত প্রতিদিন আমাদের মানুষকে হত্যা করছে, বর্ডারে গুলি করে হত্যা করছে, কখনো বন্যার পানি ছেড়ে দিয়ে হত্যা করছে এগুলো বন্ধ করতে হবে, ভারতের প্রতি আমাদের আহ্বান এখনো সময় আছে, এই নীতি থেকে সরে আসেন। কোনো বিশেষ ব্যক্তি কিংবা দল নয়, বাংলাদেশের মানুষের সঙ্গে সম্পর্ক স্থাপন করুন।
ত্রাণ বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন চুনারুঘাট পৌরসভার সাবেক মেয়র নাজিম উদ্দিন সামছু, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো: সামছুল হক, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মারুফ মিয়া, পৌর ছাত্রদলের আহবায়ক মো: সাইফুর রহমান সুজন, সদস্য সচিব শাহ প্রান্ত সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।