লিটন পাঠান, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুরে হাতে বিয়ের কাবিননামা নিয়ে প্রেমিকের বাড়িতে স্ত্রীর স্বীকৃতি পেতে অনশন শুরু করছিলেন কিশোরী। এ ঘটনায় এলাকার মানুষ তাকে দেখতে ভীড় জমায়। চাঞ্চল্য তৈরি হয় এলাকায়। রবিবার রাতে শ্বশুর বাড়ির লোকজন ওই কিশোরীর উপর হামলা চালায়। এতে সে গুরুতর আহত হলে পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই কিশোরীর স্বামী দাবি করা যুবক মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের এক্তিয়ারপুর গ্রামের জমির আলীর ছেলে আরব আলী। ভুক্তভোগী কিশোরী একই ইউনিয়নের দাশপাড়া গ্রামের বাসিন্দা।
কিশোরী জানায়, স্বামী ও স্বামীর বাড়ির লোকজন তার বিয়ে স্বীকার করছে না। এমনকি তার অতীত নিয়ে অপবাদ রটাচ্ছে। তারা বলছে সে নাকি জোরপূর্বক আরব আলীকে কাবিননামায় স্বাক্ষর করাতে বাধ্য করেছে। তার এখন কোথাও যাওয়ার জায়গা নেই। তাই সে স্ত্রীর স্বীকৃতি পেতে স্বামীর বাড়ি ছুটে এসেছে। ঘরে ফিরে যাবে না বলেও জানায় সে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে আরব আলী মুঠোফোনে বলেন, এ ঘটনায় আমি অনেক লোকজনকে টাকা খাইয়েছি। ওই মেয়ে এখন আবার আমাকে ব্ল্যাকমেইল করছে। আমি ওই মেয়েকে বিবাহ করিনি।
মাধবপুর থানার ওসি (তদন্ত) আতিতুর রহমান আতিক জানান, কাবিননামা ও যাবতীয় প্রমাণ থাকা সত্ত্বেও স্ত্রী হিসেবে স্বীকৃতি না দেওয়া এক ধরনের অপরাধ। আমরা ঘটনাস্থল ঘুরে এসেছি। মেয়ের উপর হামলার বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে এবং দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।