স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে পৌর মার্কেট ও এর আশপাশে পরিত্যক্ত খালি জায়গা অবৈধ দখল চেষ্টার অভিযোগে ওঠেছে। এ ব্যাপারে গত বুধবার শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি শায়েস্তাগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
জানা যায়, উপজেলার চরনুর আহম্মদ মৌজায় ১৫৭নং জেএল, খতিয়ান নং-২ এবং ৮৮৮নং এসএ এবং ১০০১ নং দাগের ভূমিতে সরকারি নির্দেশনা অনুযায়ী লীজ বা নবায়ন করার জন্য শায়েস্তাগঞ্জ পৌরসভার পক্ষ থেকে হাইকোর্ট বিভাগে রীট করা হয়। ২০১৪ সালের ২৪ জুন উচ্চ আদালত রুল নিষ্পত্তি হওয়ার আগ পর্যন্ত উল্লেখিত জায়গাটিতে স্থিতাবস্থা জারী করেন। এ মামলা বর্তমানে আপীলের জন্য চলমান। এছাড়া চলতি বছরের ৫ ফেব্রুয়ারি উক্ত ভূমিতে পৌরসভার অনূকূলে স্থায়ী লীজ প্রদানের জন্য হাইকোর্ট বিভাগে রিট পিটিশন (নং-১৩১১/২০২৪) দায়ের করা হয়। ইদানিং রেলওয়ের কতিপয় কর্মকর্তাদের যোগসাজসে দুই ব্যবসায়ী বেআইনীভাবে পৌর মার্কেট সহ রেলওয়ের সরকারি জায়গা দখলের পায়তারা করছেন। উল্লেখিত রিট পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পৌর মার্কেট এবং পরিত্যক্ত খালি জায়গা দখল চেষ্টার ফলে আইন-শৃঙ্খলার অবণতি ঘটতে পারে বলেও লিখিত অভিযোগে পৌর মেয়র উল্লেখ করেন।
পৌর মেয়র এমএফ আহমেদ অলি বলেন, পৌর এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখা এবং জান মালের নিরাপত্তার স্বার্থে শায়েস্তাগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছি।
শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ মোবারক হুসেন ভুঁইয়া বলেন, পৌর মার্কেট নিয়ে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এজন্য মেয়র স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পেয়েছি। এটি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।