মামলা সংক্রান্ত জটিলতায় চেয়ারম্যান প্রার্থী সৈয়দ শাহ হাবিব উল্লাহ সূচনের মনোনয়ন অবৈধ ঘোষণা
আলাউদ্দিন আল রনি, মাধবপুর থেকে ॥ মাধবপুরে ৫ জুন চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান এস.এফ.এ.এম শাহজাহান ও সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি মামলা সংক্রান্ত জটিলতায় আওয়ামী লীগ নেতা সৈয়দ শাহ হাবিব উল্লাহ সূচনের মনোনয়ন অবৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রিয়াংকা পাল। তবে সৈয়দ শাহ হাবিব উল্লাহ সূচন তার মনোনয়ন ফিরে পেতে আপিল করবেন বলে জানান।
তাছাড়া ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে ৬ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের প্রশিক্ষণ কেন্দ্রে মনোনয়নপত্র যাচাই-বাচাই অনুষ্ঠিত হয়। এ সময় সহকারি রিটার্নিং কর্মকর্তা ও মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সল, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল আমিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আবুল লায়েশ দুলাল জানান- প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে এবং প্রতীক বরাদ্দ ২০ মে। ৫ জুন বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৭৩ হাজার ১৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৩৩৪ জন, মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৮৫৭ জন, তৃতীয় লিঙ্গের ১ জন। তাছাড়া বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সুফিয়া আকতার হেলেন ও ভাইস চেয়ারম্যান মুজিবউদ্দিন তালুকদার এবার নির্বাচনে অংশ নিচ্ছেন না।