বিল্ডিং নির্মাণে অনুমোদিত প্ল্যান অনুসরণ করার আহবান

চাকুরী হতে গত ২০ বছরে অবসর নেয়া ১৫ কর্মকর্তা-কর্মচারিকে বিদায় সংবর্ধনা ও সম্মাননা দিয়েছে হবিগঞ্জ পৌরসভা। রবিবার দুপুরে হবিগঞ্জ পৌরসভার সভা কক্ষে মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে সংবর্ধনা ও সম্মাননা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক প্রভাংশু সোম মহান বলেন, হবিগঞ্জ শহরের যানজট, জলাবদ্ধতা নিরসনে আমরা সবাই সহযোগিতা করলে মেয়রের কাজটি অনেক সহজ হয়ে যায়। আমরা সবাই আন্তরিকভাবে সহযোগিতা করলে সড়কে যানজট থাকবে না। তিনি বলেন, হবিগঞ্জে বিল্ডিং নির্মাণের সময় প্ল্যান অনুসরণ করে কিছু জায়গা না ছেড়ে সীমানায় স্থাপনা করতে দেখা যায়। এতে রাস্তাঘাট ও ড্রেন সরু হয়ে পড়ে। ফলে ফায়ার সার্ভিসের গাড়ী সহ যান চলাচল ও পানি নিস্কাশন বিঘিœত হয়। এ ব্যাপারে সকলকে সচেতন ভূমিকা পালন করার অনুরোধ জানান তিনি। হবিগঞ্জ পৌরসভা সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করায় তিনি মেয়রসহ পৌর পরিষদের সকলকে ধন্যবাদ জানান।
সভাপতির বক্তৃতায় মেয়র আতাউর রহমান সেলিম বলেন, অতীতে যারা হবিগঞ্জ পৌরসভার জন্য ভাল কাজ করে গেছেন আমরা তাদের প্রতি সম্মান প্রদর্শন করি। হবিগঞ্জ পৌরসভায় অতীতে যারা চেয়ারম্যান, মেয়র ও জনপ্রতিনিধি হিসেবে কাজ করে গেছেন, তাদের মেধা ও শ্রম দিয়ে পৌরসভাকে সমৃদ্ধ করেছেন তাদের প্রতি সম্মান জানাই। পৌরসভায় দীর্ঘদিন চাকুরী করার পর যারা অবসরে গিয়েছেন তাদের প্রতি সম্মান প্রদর্শন করতেই এই আয়োজন করেছি। যাতে তাদের পরিবার, প্রিয়জন ও সমাজের কাছেও সম্মান ও মর্যদা অক্ষুন্ন থাকে। মেয়র বলেন, আমরা জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। শহরকে যানজটমুক্ত করতে অবিরাম কাজ করে যাচ্ছি। আমরা শহরকে একটি সুন্দর ও বাসযোগ্য পৌরসভা হিসেবে গড়ে তোলতে সকলের সহযোগিতা চাই।
সভায় বক্তব্য রাখেন বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ইলিয়াস বখত চৌধুরী জালাল, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি মোঃ ফজলুর রহমান, প্রতিদিনের বাণী পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক গোলাম মোস্তফা রফিক, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক হারুনুর রশীদ চৌধুরী, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, হবিগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার মুকুল আচার্যী, মোঃ ফরিদ মিয়া, হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাচ্চু, জে,কে এন্ড এইচ,কে হাই স্কুলের সিনিয়র শিক্ষক সৈয়দা শরীফা আক্তার কুমকুম, শ্রমিক লীগ নেত্রী রেবা চৌধুরী প্রমূখ। কাউন্সিলরদের মাঝে বক্তব্য রাখেন মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, সফিকুর রহমান সিতু ও শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু। উপস্থিত ছিলেন মোহাম্মদ জুনায়েদ মিয়া, টিপু আহমেদ, আলাউদ্দিন কদ্দুছ, প্রিয়াংকা সরকার, খালেদা জুয়েল ও শেখ সুমা জামান। অনুষ্ঠান পরিচালনা করেন পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী।
যাদেরকে সম্মাননা দেয়া হয় তারা হলেন- মধুসুদন দাশ, নিহারেন্দু রায়, সহিদুল ইসলাম, সিদ্ধার্থ বিশ^াস, মঈনুদ্দিন আহমেদ, নীলিমা রায়, ফয়সল আহমেদ খান, আরব আলী, চান মিয়া, জামাল শিকদার, ফারুক মিয়া, মোঃ দুদু মিয়া, মোঃ সিদ্দিকুর রহমান, মোঃ সাহিদ মিয়া ও মোঃ সেলিম আহমেদ। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিদের মাঝে বক্তব্য রাখেন নিহারেন্দু রায় ও সিদ্ধার্থ বিশ^াস। শেষে সংবর্ধিত ব্যক্তিদের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি