স্টাফ রিপোর্টার ॥ ৩য় ধাপে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আর মামলা থাকায় ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ উসমান গনি।
তিনি জানান, মামলা থাকায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, আতাউর রহমান মাসুক ও মোঃ সুরুজ আলী মোল্লার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। তবে তারা আপিল করতে পারবেন। এখানে চেয়ারম্যান পদে রকিব আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ জালাল উদ্দিন রুমী, আ.স.ম আফজল আলী, মোঃ মনোয়ার হোসেন জাকারিয়া, মোহাম্মদ আব্দুল কাদির, মোঃ সফিক মিয়া খন্দকার সরদার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, মোছাঃ মমতাজ বেগম ডলি, মিস রুবিনা আক্তারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
তিনি আরও জানান, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ৫ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। ১৩ মে প্রতীক বরাদ্দ। ভোট ২৯ মে।
উপজেলা পরিষদ নির্বাচনে ৪ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, ব্যবসায়ী মোঃ সুরুজ আলী মোল্লাসহ ৩ জনের মনোনয়ন অবৈধ ঘোষণায় আলোচনার ঝড় বইছে। অপরদিকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধ হওয়ায় রকিব আহমেদের সমর্থকদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালের পক্ষে পৌর কাউন্সিলর আব্বাস উদ্দিন তালুকদার বলেন, মামলা রয়েছে কুতুবের চক গ্রামের মৃত নিম্বর আলীর ছেলে মোঃ আব্দুর রশিদের নামে। এখানে ভুল তথ্যের কারণে চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবালের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। আপিলের মাধ্যমে সংশোধন করতে হবে। এ নিয়ে বিভ্রান্ত হওয়ার কিছু নেই।