স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। শিলাবৃষ্টিতে ঘরবাড়ি দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় গাছের ডালপালা ভেঙ্গে বেশ কয়েকজন আহত হয়েছেন। রবিবার বিকেল আড়াইটার দিকে হবিগঞ্জ পৌর শহরের শায়েস্তানগর, অনন্তপুর, সদর উপজেলার বহুলা, ভাদৈ, ভাঙ্গারপুর ধুলিয়াখালসহ বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড় হয়। শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড় এর স্থায়ীত্ব ছিল প্রায় আধা ঘন্টার মতো। শিলাবৃষ্টিতে অনেকের ঘর ও দোকানের টিন ছিদ্র হয়ে গেছে। কালবৈশাখী ঝড়ে গাছের ডালপালা ভেঙ্গে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে হবিগঞ্জ শহরে ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি হওয়ায় বিকেল থেকে রাত পর্যন্ত গোটা শহর ছিল বিদ্যুতবিহীন।
বেশ কয়েকজন কৃষক জানান, শিলাবৃষ্টিতে পাকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দু’একদিনের মধ্যে যেসব জমির ধান কাটার কথা ছিল শিলাবৃষ্টিতে সেসব জমির ধানের ক্ষতি হয়েছে সবচেয়ে বেশি।
হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ নুরে আলম সিদ্দিকী বলেন, হবিগঞ্জ সদর ও বাহুবলে শিলাবৃষ্টিতে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরুপন করা সম্ভব হয়নি।