মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে আমেরিকা প্রবাসির ৮ বছর বয়সী শিশুপুত্রের ভুল চিকিৎসা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে। মাধবপুরের একটি বেসরকারি ক্লিনিকের চিকিৎসক জ্বরে আক্রান্ত শিশুকে প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষার পর ডেঙ্গু ও নিউমোনিয়া শনাক্ত করে ওই শিশুকে হাতের শিরায় ১৪টি ইনজেকশন পুশ করতে ব্যবস্থাপত্র লিখে দেন। পরে শিশুটির পরিবারের সন্দেহ হলে তারা শিশুটিকে ঢাকায় একটি প্রাইভেট হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে যান। ওই ডাক্তার প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করে জানান, তার শরীরে ডেঙ্গু বা নিউমোনিয়ার কোন আলামত নেই। শিশুটিকে ১৪টি ইনজেকশন পুশ করা হলে তার অবস্থার আরো অবণতি ঘটতো।
মাধবপুর উপজেলার শ্রীধরপুর গ্রামের আমেরিকা প্রবাসি শাখাওয়াত হোসেন পলাশ জানান, তার শিশুপুত্র সাঈফ হোসেন বাড়িতে জ্বরে আক্রান্ত হলে গত ১২ এপ্রিল তার চিকিৎসা করাতে মাধবপুর তিতাস হাসপাতালে ডাক্তার শাহীনূর রহমানের কাছে নিয়ে যাওয়া হয়। ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করে জানান, তার শিশুপুত্র ডেঙ্গু ও নিউমোনিয়ায় আক্রান্ত। পরে ডাক্তার ব্যবস্থাপত্রে ১৪টি ইনজেকশন হাতের শিরায় পুশ করতে লিখে দেন। কিন্তু তার চিকিৎসা নিয়ে সন্দেহ হলে শিশুটিকে ঢাকার একজন শিশু বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। ওই ডাক্তার শিশুর পরীক্ষা নিরীক্ষা করে জানান, তার শরীরে ডেঙ্গু বা নিউমোনিয়ার কোন লক্ষণ নেই। না বুঝে শিরায় ইনজেকশন পুশ করা হলে বড় ধরনের ক্ষতি হতে পারতো। বিষয়টি নিয়ে প্রবাসি পিতা শাখাওয়াত হোসেন পলাশ শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্তারিত লিখে পোস্ট করেন। পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডাঃ শাহীনুর রহমান বলেন, শিশুটির অবস্থা লক্ষণ ও প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করে তার শরীরে নিউমোনিয়ার আলামত পাওয়া যায়। এ কারনে ১৪টি ইনজেকশন শিরায় পুশ করতে ব্যবস্থাপত্রে লিখা হয়েছে।