মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরের জগদীশপুর ইউপি চেয়ারম্যান মাসুদ খান ও প্যানেল চেয়ারম্যান আরজু মিয়া পৃথক দুটি মামলায় কারাগারে আটক থাকায় ইউনিয়নের জনগণ নাগরিক সনদসহ বিভিন্ন সেবা বঞ্চিত হয়ে দুর্ভোগ পোহাচ্ছেন। চেয়ারম্যান মাসুদ খান একটি হত্যা মামলায় গত ৩ মাস ধরে হবিগঞ্জ কারাগারে আটক রয়েছেন। তিনি কারাগারে থাকায় ইউপি সদস্য আরজু মিয়াকে প্যানেল চেয়ারম্যান মনোনীত করা হয়। সম্প্রতি একটি চুরির মামলায় ইউপি সদস্য আরজু মিয়া হবিগঞ্জ বিচারিক আদালতে হাজির হয়ে জামিন প্রার্থণা করলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান কারাগারে আটক থাকায় জগদীশপুর ইউনিয়নের সাধারণ জনগণ নাগরিক সনদ, ওয়ারিশান সনদ ও ট্রেড লাইসেন্স সহ বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হয়ে দুর্ভোগ পোহাচ্ছেন।
জগদীশপুর ইউনিয়নের ব্যবসায়ী শাহজাহান মিয়া বলেন, ইউপি চেয়ারম্যান ৩ মাস ধরে হবিগঞ্জ কারাগারে আটক থাকায় জগদীশপুর ইউনিয়নের জনগণ চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। একটি চুরির মামলায় প্যানেল চেয়ারম্যান আরজু মিয়া আদালতে হাজির হলে তিনিও এখন কারাগারে আছেন। বর্তমানে এ ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্বে আর কেউ নেই। ইউপি সদস্য আপন মিয়া বলেন, চেয়ারম্যান কারাগারে থাকায় ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কাজ বন্ধ হয়ে পড়েছে। সাধারণ মানুষ নাগরিক সনদের কারনে বিভিন্ন চাকরির আবেদন করতে পারছেন না। এছাড়া জন্ম নিবন্ধন ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে ব্যাঘাত হচ্ছে।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) সহকারি কমিশনার (ভূমি) রাহাত বীন কুতুব জানান, জগদীশপুর ইউনিয়নের চলমান পরিস্থিতি সমাধানের জন্য আবারো একজন ইউপি সদস্যকে প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হবে।