মাদরাসা মসজিদের খেদমতের পাশাপাশি মানবতার কল্যাণে কাজ করা প্রয়োজন ॥ ওলীপুরী
কামরুল হাসান ॥ শায়েস্তাগঞ্জে আহলে সুন্নাত উলামা পরিষদের পরস্পর পরিচিতি আন্তরিক সম্পর্ক বৃদ্ধি ও ঐক্য শীর্ষক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে একটি কমিউনিটি সেন্টারে ঈদ পুনর্মিলনীর আয়োজন করে শায়েস্তাগঞ্জ উপজেলা আহলে সুন্নাত উলামা পরিষদ। মাওলানা মঈনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও মাওলানা নূরুল্লাহ সফি, মাওলানা নোমান আহমেদ এবং মাওলানা আব্দুল কুদ্দুছ নূরীর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী।
তিনি বলেন- আলেম সমাজের মাদরাসা মসজিদের খেদমতের পাশাপাশি মানবতার কল্যাণে কাজ করা একান্ত প্রয়োজন। এই সমাজ আলেম উলামার কাছ থেকে সার্বিক সহযোগিতা আশা করে। তাই আলেম সমাজের লোকজনের সমাজ সেবায় এগিয়ে আসা উচিৎ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ইসলামী চিন্তাবিদ মাওলানা তাহমিদুল মাওলা। প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন- জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ, সাবেক পৌর কাউন্সিলর আ স ম আফজ আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- মাওলানা ইসমাঈল, মাওলানা হাফিজ আলাউদ্দিন, মাওলানা আব্দুর রাজ্জাক, হাফিজ মাওলানা মুস্তাক আহমেদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা তাফাজ্জুল হক, মুফতি ইমরানুল মোবারক, মাওলানা নোমান আহমেদ, মাওলানা হাফিজ হামদুল্লাহ ইউসুফ, মাওলানা হাফিজ শেখ আফরোজ, মাওলানা মুহিবুর রহমান ফারুকী, মাওলানা তাজুল ইসলাম মোতালিব, মাওলানা মাহবুব মোস্তফা, মাওলানা আফছর উদ্দিন, মাওলানা নাঈমুল হাছান, মাওলানা হাফিজ সাব্বির আহমেদ প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন আল্লামা আব্দুল হাকিম শায়খে নিশাপটী।