স্টাফ রিপোর্টার ॥ পুলিশে দায়িত্ব পালনে প্রশংসনীয় অবদানের জন্য হবিগঞ্জের কৃতি সন্তান মোঃ রেজাউল হাসান তরফদার শাহীন মহামান্য রাষ্ট্রপতির পুলিশ পদকে ভূষিত হয়েছেন। পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে এই পদক পরিয়ে দেন। হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার বাসিন্দা রেজাউল হাসান তরফদার শাহীন বর্তমানে ঢাকায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত। স্বনামধন্য এই পুলিশ কর্মকর্তা ইতোপূর্বে পুলিশের আইজিপি পদকও লাভ করেছেন। এছাড়া জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্তব্য পালনের স্বীকৃতি হিসেবে তিনি কম্বোডিয়া, কসভো ও সাউথ সুদান থেকে জাতিসংঘ পদক লাভ করেন।
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বলিয়ারি গ্রামের কৃতি সন্তান মরহুম নাসির উদ্দিন তরফদার ও মরহুমা সৈয়দা সিরাজুন্নেছা খানমের ৪র্থ ছেলে রেজাউল হাসান তরফদার শাহীন দুই সন্তানের জনক। তাঁর ছেলে সামিউল হাসান তরফদার রাকিন এমবিএ অধ্যয়নরত, আর মেয়ে রাউদাতুল জান্নাত রাইদা হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে এমবিবিএস তৃতীয় বর্ষের ছাত্রী।
রেজাউল হাসান তরফদার শাহীন এর বড় ভাই ডাঃ কামরুল হাসান তরফদার বাংলাদেশের একজন খ্যাতনামা চিকিৎসক। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের নাক-কান-গলা বিভাগের অধ্যাপক। ইতোপূর্বে তিনি এ বিশ^বিদ্যালয়েরই নাক-কান-গলা বিভাগের চেয়ারম্যান ছিলেন।