স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের মাধবপুর বাজারে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৩০টি স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম ফয়সল এর নেতৃত্বে প্রশাসন পশ্চিম বাজারে (ধান বাজার) গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এ সময় সহকারি কমিশনার ভূমি রাহাত বিন কুতুব, সার্ভেয়ার শহিদুল ইসলাম, অফিস সহকারি সুকুমার সরকার, সদরের তসিলদার সোহেল রানা ও থানা পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সহকারি কমিশনার ভূমি জানান- দীর্ঘদিন ধরে মাধবপুর ধান (তোহা) বাজারের প্রায় ৩০ শতক জায়গা অবৈধভাবে ভোগ দখল করে আসছিল একটি মহল। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে এই জায়গা অবৈধ দখল মুক্ত করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল জানান, বাজারের শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং রাস্তা যানজট মুক্ত করতে উচ্ছেদ অভিযান করা হচ্ছে। আশা রাখি দ্রুত সময়ের মধ্যে জনসাধারণ সুফল পাবেন এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
স্থানীয় ব্যবসায়ী নাহিদ পাঠান, ফারুক মিয়া সহ কয়েকজন বলেন, তোহা বাজারে পোলট্রি, কাঁচামালের আড়ত, বিভিন্ন রকমের দোকান বসিয়ে অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। এতে বাজারের সৌন্দর্য্য যেমন নষ্ট করা হয়েছে, তেমনি সপ্তাহের দুই হাটবারে বাজারের ভিতরে ও নাছিরনগর রাস্তা জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। অবৈধ দখলদারদের কবলে পড়ে বাব্যসায়ীরা নিজেদের বরাদ্দকৃত জায়গা ছেড়ে হাটবাজারের দিনগুলোতে রাস্তা দখল করে রাখেন। সঠিকভাবে বাজার নিয়ন্ত্রণ করা হলে সমস্যার সৃষ্টি হতো না। তারা বাজারের শৃঙ্খলা ফিরিয়ে আনতে অভিযানকে স্বাগত জানান।