চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে দক্ষিণা চরণ স্মৃতি টি-২০ ক্রিকেট লক্ষ টাকার ফাইনাল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বেলা ১২টায় চুনারুঘাট ক্রিকেট এসোসিয়েশনের উদ্যোগে ও সংগঠনের সভাপতি মাজেদুল ইসলাম লুবন ও সদস্য সাজিদুল ইসলামের অর্থায়নে উক্ত টুর্নামেন্ট আয়োজন করা হয়।
খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিলেন- জাতীয় দলের সাবেক খেলোয়াড় ও বাংলাদেশ জাতীয় দল অনুর্ধ্ব-১৯ এর বোলিং কোচ নাজমুল হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, সাবেক মেয়র নাজিম উদ্দীন সামসু, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক জিল্লুর কাদির লস্কর রিমন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোল্লা, স্বেচ্ছাসেবক লীগ নেতা ফয়সাল চৌধুরী, টিপু সুলতান, খোকন চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সেলিম আহমেদ, কাউছার আহমেদ রনি, স্বেচ্ছাসেবক লীগ নেতা জয়নাল হোসেন রিপন, আব্দুস সালাম, সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম রুবেল, ব্যবসায়ী আজমান মিয়া। ম্যাচ রেফারি হিসেবে ছিলেন বাদল তালুকদার ও বাপ্পু। টুর্নামেন্ট সহযোগিতায় ছিলেন মোশাহিদ সরকার, সোহাগ, আফজল, তাহমিদ, নিবির প্রমূখ। উক্ত খেলায় শ্রীমঙ্গল ক্রিকেট একাদশ বনাম হবিগঞ্জ পাওয়ার হিটারে মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হয়। টসে শ্রীমঙ্গল একাদশ জিতে ব্যাটিং আমন্ত্রণ জানায় হবিগঞ্জ হিটারকে। তারা ২০ ওভার ব্যাটিং করে ১৪৭ টার্গেট দেয়। এর জবারে ব্যাট করতে নেমে ১৯ ওভারে খেলে ৬ উইকেটে হারিয়ে ৪ উইকেটে জয়লাভ করে শ্রীমঙ্গল ক্রিকেট একাদশ। উক্ত টুর্নামেন্টে চ্যাম্পিয়ান দল শ্রীমঙ্গল ক্রিকেট একাদশ ১ লক্ষ টাকা ও ট্রপি অর্জন করে। রানার্সআপ পায় নগদ ৪০ হাজার টাকা ও ট্রপি। ম্যান অব দ্য টুর্নামেন্টে হিসেবে জয়ন্ত দত্তকে নগদ ৫ হাজার টাকা ও উদীয়মান খেলোয়াড় হিসেবে আফজলকে নগদ ২ হাজার টাকা প্রদান করা হয়।
চুনারুঘাট ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি জানান, মাদক থেকে চুনারুঘাটের যুবকদের দুরে রাখতে খেলাধুলার প্রতি আকর্ষণ দিতে হবে। আমাদের তরুণ সমাজকে রক্ষা করতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। আমাদের এই ধরনের আয়োজন আরো চলবে।