স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর সহধর্মিনী জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলেয়া আক্তারের নাম তৃণমূল নেতাকর্মীদের মাঝে ব্যাপন আলোচিত হচ্ছে। তবে আলেয়া আক্তারের পক্ষ থেকে এ ব্যাপারে কোন মতামত পাওয়া না গেলেও তাঁর কর্মী-সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালাচ্ছেন।
মহিলা আওয়ামী লীগের দায়িত্বশীলদের দাবিÑ জেলা পরিষদে মোট ভোটারের এক চতুর্থাংশ নারী। যাদের অধিকাংশই আলেয়া আক্তারের নেতৃত্বে মহিলা আওয়ামী লীগের রাজনীতি করেন। তিনি সার্বক্ষণিকভাবে কর্মীদের সুবিধা-অসুবিধায় পাশে থাকেন। আওয়ামী লীগের প্রত্যেকটি কর্মসূচি জেলাজুড়ে বাস্তবায়নে কাজ করেন। তিনি নির্বাচিত হলে জেলা পরিষদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করবেন বলে তারা মনে করেন। এ প্রেক্ষিতে তারা চান জেলা পরিষদ নির্বাচনে এবার তাদের নেতৃত্বের জয় হোক।
প্রসঙ্গত, আগামী ৯ মার্চ অনুষ্ঠেয় হবিগঞ্জ জেলা পরিষদের ভোটার সংখ্যা এক হাজার ১০৪ জন। যাদের প্রায় এক চতুর্থাংশ নারী। নির্বাচন সামনে রেখে ইতোমেধ্যেই প্রার্থীরা একে একে প্রচারণায় নামছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে হবিগঞ্জ সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম বলেন- জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার বিভিন্ন সময়োপযোগী কাজের মধ্য দিয়ে যোগ্যতার প্রমাণ দিয়েছেন। এসবের মধ্যে অন্তত ২০টি ইউনিয়ন ও পৌরসভায় কয়েক হাজার নারীকে প্রশিক্ষণ এবং সেলাই মেশিন দিয়েছেন। করোনায় আলেয়া-জাহির ফাউন্ডেশনের মাধ্যমে বাড়ি বাড়ি অক্সিজেন সিলিন্ডার পাঠানো এবং জেলার সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতার আয়োজন উল্লেখযোগ্য। সর্বশেষ গতকালও অসংখ্য শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।
তিনি আরও বলেন- মহিলা আওয়ামী লীগের ৭৮টি ইউনিয়ন কমিটি থেকে যে কেউ কোন সমস্যা নিয়ে আসলে আলেয়া আক্তার তার সমাধানে আন্তরিকতার পরিচয় দেন। হবিগঞ্জে আওয়ামী লীগের প্রায় সকল সহযোগী সংগঠন থেকেই জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। এবার আমরাও আমাদের যোগ্য নেত্রীকে নির্বাচিত করতে চাই।
ইউপি সদস্য রোকেয়া আক্তার ও ঝর্ণা আক্তার বলেন- আমাদের নেত্রী আলেয়া আক্তার তৃণমূল পর্যায়ে নারীদের আত্মকর্মসংস্থান নিশ্চিতসহ বিভিন্নক্ষেত্রে কাজ করে উদাহরণ সৃষ্টি করেছেন। তিনি নির্বাচিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন প্রকল্পগুলো আরও ফলপ্রসু হবে। এজন্য আমরা তাকে এবার জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় দেখতে চাই।
জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুন্নাহার চৌধুরী স্মৃতি, বাহুবল উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন এবং যুব মহিলা লীগ সভাপতি মেহেরুন নেছা মজুর সাথে কথা হলে তারা বলেন- আমরা মহিলা আওয়ামী লীগসহ আওয়ামী পরিবারের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। আমরা আলেয়া আক্তারকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী করতে কাজ করতে চাই।
এদিকে গতকাল হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্যরা আলেয়া আক্তারের বাসায় এসে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করার অনুরোধ জানানো হয়।
জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- আমরা হবিগঞ্জে মহিলা আওয়ামী লীগের জাগরণ ঘটিয়েছি। নৌকা প্রতীকের প্রত্যেকটি নির্বাচনে মহিলা আওয়ামী লীগ জনসমাগম ঘটিয়েছে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রত্যেকটি কর্মসূচি আমরা তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করে যাচ্ছি। মহিলা আওয়ামী লীগ এখন মানুষকে সামাজিক কাজে উদ্বুদ্ধ করে। তবে জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি সকলের মতামতের ভিত্তিতে পরবর্তীতে সিদ্ধান্ত নিবেন বলে জানান।