পৌরসভার আমন্ত্রণে দক্ষিণ কোরিয়ার স্বেচ্ছাসেবী দল হবিগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ পৌরসভার আমন্ত্রণে হবিগঞ্জে সফরকারী দক্ষিণ কোরিয়ার স্বেচ্ছাসেবী সংগঠন ‘দাহাম ভালান্টিয়ার’ দুই শতাধিক শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দিয়েছে। মঙ্গলবার শহরের পিটিআই রোডে পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে এ কর্মসূচী পালিত হয়। এর আগে সোমবার দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার স্বেচ্ছাসেবী দলের বাংলাদেশ রিপ্রেজেন্টেটিভ ও হবিগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্র্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী সফরকারী দলকে স্বাগত জানান। ইতিপূর্বে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম দক্ষিণ কোরিয়ার এই স্বেচ্ছাসেবী দলকে হবিগঞ্জ পৌরসভায় আমন্ত্রণ জানান। মঙ্গলবার টিম লিডার মিস পার্কের নেতৃত্বে ৫ সদস্যের মেডিক্যাল টিম হবিগঞ্জের পথশিশু, মাদ্রাসা ছাত্র, এতিম শিশু ও অন্যান্য শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়। টিমের পক্ষ হতে রোগীদের বিনামূল্যে ঔষধ দেয়া হয়। দুই শতাধিক শিশু এ কর্মসূচীতে চিকিৎসা সেবা ও ঔষধ গ্রহণ করে। কর্মসূচীতে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মোঃ জাহির উদ্দিন, দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি ও হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, ইউএসএইড এর সিলেট রিজিওন্যাল কো-অর্ডিনেটর আব্দুল মতিন প্রমূখ। স্বেচ্ছাসেবী দলে ১ জন ডাক্তার, ২ জন নার্স ও ১ জন ভলান্টিয়ার রয়েছেন। হবিগঞ্জ পৌরসভার পক্ষে ছিলেন ১০ জন স্বেচ্ছাসেবী। রাতের বেলা পথশিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়। সাথে সাথে তাদের জন্য খাবারেরও ব্যবস্থা করা হয়।
আজ বুধবার দাহাম ভলান্টিয়ার স্বেচ্ছাসেবী দল পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে মহিলা ও বয়স্ক রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিবে। সাথে সাথে দেয়া হবে ঔষধও। বিকেলে হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী ও সিডিসি’র ৫০ জনের মাঝে কম্বল বিতরণ করা হবে। এছাড়া সফরকারী দলের সম্মানে এবং কোরিয়া-বাংলাদেশ ভ্রাতৃত্বের নিদর্শন স্বরূপ সন্ধ্যায় শহরের পৌর টাউন হলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার স্বেচ্ছাসেবী দল ইতিপূর্বেও মোঃ জাবেদ ইকবাল চৌধুরীর তত্ত্বাবধানে হবিগঞ্জের বিভিন্ন স্থানে স্বাস্থ্য সেবা কর্মসূচী পালন করে।