দোকান বরাদ্দের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র

নিজস্ব প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র দাউদনগর বাজার এলাকায় রেলওয়ের জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের পায়তারা করছে একটি চক্র। শুধু তাই নয়, দোকান বরাদ্দের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে চক্রটি। এনিয়ে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে।
জানা যায়, শহরের দাউদনগর বাজার এলাকায় পৌর মার্কেটের পেছনে রেলওয়ের প্রচুর পরিত্যক্ত জমি রয়েছে। এসব জমি দখল করতে একটি চক্র পায়তারা করছে। পরিত্যক্ত জমির দখল নিতে স্থানীয় একাধিক গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। যেকোনো সময় অনাকাঙ্কিত ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা সচেতন মহলের। অভিযোগ রয়েছে- পরিত্যক্ত জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের লোভ দেখিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ওই চক্রের সদস্যরা।
নাম প্রকাশে অনিচ্ছুক শায়েস্তাগঞ্জ পৌরসভার এক কাউন্সিলর জানান, দখলবাজরা বেপরোয়া হয়ে উঠেছে। তারা রাতের আঁধারে জমি দখল করে ঘর নির্মাণের চেষ্টা করছে। শুধু তাই নয়, দখলকারী চক্রের নেতা জনৈক ফুল মিয়া বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে খবর পাওয়া গেছে। এ অবস্থায় দখল প্রক্রিয়া নিয়ে স্থানীয়দের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।