কাজী মাহমুদুল হক সুজন ॥ একজন প্রবাসীকে স্যালুট দেয়ার মধ্য দিয়ে এমপি হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন সোস্যাল মিডিয়ার পরিচিত মুখ ব্যারিস্টার সায়েদুল হক সুমন। বুধবার সকালে সংসদে শপথ গ্রহণ করেই বিমানবন্দরে চলে যান আলোচিত এই আইনজীবী। ফেসবুক লাইভে এসে তিনি বলেন, আমি দুবাইয়ে একটি অনুষ্ঠানে কথা দিয়েছিলাম, যদি কোনোদিন এমপি হই তাহলে একজন প্রবাসীকে স্যালুট দিয়ে আমার যাত্রা শুরু করবো। তিনি তার দেয়া কথা অনুযায়ী বিমানবন্দরে দুবাই থেকে আসা এক প্রবাসীর দুঃখ দুর্দশার কথা শোনেন। সেসব নিয়ে সংসদে কথা বলবেন বলেও আশ্বাস দেন। পরে সেই প্রবাসীকে স্যালুট জানান তিনি।
এর আগে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র হিসেবে নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন শপথ নেন। বুধবার জাতীয় সংসদ ভবনে শপথ গ্রহণের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় সাংবাদিকদের পক্ষ থেকে জানতে চাওয়া হয়, সংসদে বিরোধী দল নেই, আপনাদের (স্বতন্ত্র) ভূমিকা কি হবে? জবাবে ব্যারিস্টার সুমন বলেন, বিরোধী দল নেই, আপনি স্বতন্ত্রের ‘প্রেসারে’ই থাকতে পারবেন কিনা দেখেন।’
সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আমার ভূমিকা আগের মতোই থাকবে। দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, নিপীড়িত মানুষের পক্ষে কথা বলা এবং নিজের এলাকাকে যতটুকু পারা যায় বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবিক অর্থে রূপ দেয়া। মোবাইল ফোনে ব্যারিস্টার সুমন হবিগঞ্জবাসীসহ দেশবাসীর দোয়া চেয়েছেন।