স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত এমপিরা শপথ নিয়েছেন। বুধবার সকাল ১০টা ১৬ মিনিটে সংসদ ভবনের নিচতলায় প্রথমে আওয়ামী লীগের নির্বাচিত এমপিদের শপথ পড়ান একাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তার আগে, সকাল ১০টা ১২ মিনিটে শপথকক্ষে এমপি হিসেবে নিজেই নিজের শপথ নেন স্পিকার। পরে শপথ বইয়ে সাক্ষর করেন তিনি। এর আগে ১০টার পরই শুরু হয় শপথগ্রহণ অনুষ্ঠান।
শপথ নিতে সকাল থেকে সংসদ ভবনে প্রবেশ করেন দ্বাদশ সংসদ নির্বাচনের বিজয়ী সদস্যরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তারা একে একে ভেতরে প্রবেশ করেন। প্রথমে স্পিকার এমপি হিসেবে নিজের শপথ নেন। পরে আওয়ামী লীগের নির্বাচিত এমপিদের শপথবাক্য পাঠ করান তিনি। শপথগ্রহণের পর শপথ বইয়ে সাক্ষর করেন এমপিরা। হবিগঞ্জ থেকে আওয়ামী লীগের নির্বাচিত এমপি হিসেবে শপথ নেন হবিগঞ্জ-৩ আসন থেকে টানা চতুর্থবার নির্বাচিত অ্যাডভোকেট মোঃ আবু জাহির ও হবিগঞ্জ-২ আসনে প্রথমবারের মতো নির্বাচিত অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। এরপর বেলা ১১টায় স্বতন্ত্র সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান স্পিকার। আর স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে শপথ নেন সাবেক সংরক্ষিত মহিলা সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও হবিগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত সোস্যাল মিডিয়ার আলোচিতমুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। দুপুর ১২টার পরে জাতীয় পার্টি ও অন্য দল থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন।
প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনে ভোট হয়। নওগাঁ-২ আসনের প্রার্থী মৃত্যুবরণ করায় নির্বাচন স্থগিত করা হয়েছে। ওই আসনের নির্বাচনের জন্য নতুন করে শিডিউল দেয়া হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি নির্বাচন হবে। আর সংঘর্ষের ঘটনায় ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত করে দেয়া হয়েছিল। সেই নির্বাচন এ মাসের ১৩ তারিখে অনুষ্ঠিত হবে।