সুমন আহমেদ বিজয় ॥ হবিগঞ্জ-লাখাই সড়কের রিচি নামক স্থানে ইজিবাইকে (টমটম) পরনের ধুতি কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস লেগে অরবিন্দু দাস (৬৮) নামে এক বৃদ্ধের করুণ মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহত অরবিন্দু দাস লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের ভবানীপুর গ্রামের মৃত অভয় দাসের ছেলে।
বিষয়টি নিশ্চিত করে বুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ বলেন, নিহত ব্যক্তি ইজিবাইকের সামনের সিটে বসা ছিল বলে জেনেছি, আর তিনি প্রায়ই গলায় লম্বা ধুতি (কাপড়) ব্যবহার করতেন। আকস্মিক তার ধুতি (কাপড়) ইজিবাইকের মটর বা মেশিনে পেঁচিয়ে গলায় ফাঁস লাগে, একপর্যায়ে গলার অনেকাংশ কেটে গিয়ে তার মৃত্যু হয়। পরিবারের লোকজনের কোনো অভিযোগ না থাকায় প্রশাসনের অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়াই লাশ সৎকার কাজ সম্পন্ন করা হয়েছে।
স্থানীয়রা জানান, নিহত অরবিন্দু দাশ নিজগ্রাম ভবানীপুর থেকে টমটম যোগে হবিগঞ্জ যাবার পথে রিচি এলাকায় পরনের কাপড় (ধুতি) আকস্মিক ইজিবাইকের মোটরে জড়িয়ে যায়। নিহত অরবিন্দু দাস লাখাই উপজেলার মৃত অভয় চরণ দাসের ছেলে। তিনি একটি আশ্রমের সাধু ছিলেন বলে জানা গেছে।
খবর পেয়ে পুলিশ ওই বৃদ্ধের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে সুরতহাল তৈরি করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করে। ময়না তদন্ত শেষে পরিবারের জিম্মায় লাশ হস্তান্তর করা হয়েছে। হবিগঞ্জ সদর মডেল থানার ওসি অজয় চন্দ্র দেব বিষয়টি নিশ্চিত করেছেন।