বানিয়াচংয়ে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ

সন্দেহভাজন বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের তালিকা করা হচ্ছে ॥ পুলিশ সুপার

নিজস্ব প্রতিনিধি ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে হবিগঞ্জের বানিয়াচংয়ে জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশিল সমাজের সাথে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ১২টায় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার দেবী চন্দ। বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের পুলিশ সুপার বিপিএম-সেবা আক্তার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান, জেলা নির্বাচন অফিসার সাইদুর রহমান, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দেলোয়র হোসেন, বিশিষ্ট সাংবাদিক এস এম খোকন, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদাল হোসাইন খান, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, ছাদিকুর রহমান, ইউপি সদস্য তোফাজ্জুল হোসেন প্রমুখ। এছাড়া জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান, বীরমুক্তিযোদ্ধা আমীর খান, সাংবাদিক, বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, মেম্বার ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দেবী চন্দ বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। এখানে সকল ভোটাররা তাদের গণতান্ত্রিক ও সাংবিধানিক ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন নিশ্চিন্তে। সবার নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার অধিকার রয়েছে। আমার ভোট আমি দিব যাকে খুশি তাকে দিব এই বিষয়টির উপর গুরুত্ব আরোপ করে জেলা প্রশাসক বলেন এই অধিকারে কেউ হস্তক্ষেপ করলেই তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া নির্বাচনে আচরণবিধি মেনে চলতে সকল প্রার্থী ও জনসাধারণের প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।
বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জের নবাগত পুলিশ সুপার (বিপিএম-সেবা) আক্তার হোসেন বলেছেন, কোন ভোটারকে ভোট প্রদানে বাধা প্রদান করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পুলিশ তৎপর রয়েছে। ইতিমধ্যে সন্দেহভাজন বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের তালিকা তৈরী করা হচ্ছে। আইন-শৃঙ্খলার অবনতি হয় এমন কোন কার্যক্রমে পাওয়া গেলে সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। তিনি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন।