স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাটে মা-মেয়েকে ধর্ষণের দায়ে দুই লম্পট যুবককে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ জাহিদুল হক এ রায় প্রদান করেন। রায়ে তাদের উভয়কে ১ লাখ টাকা করে জরিমানা করেন বিচারক। দন্ডিতরা হলো- চুনারুঘাট উপজেলার জীবধর ছড়া গ্রামের সফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) ও একই গ্রামের হুছন আলীর ছেলে সালাউদ্দিন (২০)।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্টেনোগ্রাফার মোঃ শিপন আহমেদ জানান, ২০২০ সালের ৩ অক্টোবর রাতে চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের পাহাড়ি এলাকা গরমছড়ি গ্রামে মা ও মেয়েকে হাত-মুখ বেঁধে ধর্ষণের ঘটনা ঘটে। ওইদিন রাত ৮টার দিকে পূর্ব পরিচিত শাকিল ও সালাহউদ্দিন ধর্ষণের শিকার মা-মেয়ের বাড়িতে গিয়ে ডাকাডাকি করে। একপর্যায়ে তারা ঘরে ঢুকে মা ও মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পরদিন ভিকটিম মেয়ে বাদী হয়ে রাতে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন। পুলিশ শাকিলকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে কিন্তু সালাউদ্দিন পলাতক থাকে।
মামলায় ১০ জন সাক্ষীর মধ্যে ১০ জনেরই সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে দন্ডিত আসামী সালাউদ্দিন পলাতক ছিল।
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল মনসুর চৌধুরী রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন।