স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বাস টার্মিনাল এলাকায় অবস্থিত দি জাপান-বাংলাদেশ হসপিটালে ভুল চিকিৎসায় নারী মৃত্যুর অভিযোগে দায়েরকৃত মামলায় চিকিৎসক এস কে ঘোষসহ ৪ জনের জামিন ও রিমা- নামঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে আসামীদের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত করে জামিন আবেদন করেন তাদের আইনজীবী। সেই সাথে সদর থানার এসআই আজাদ আহমেদ তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমা- আবেদন করেন। দীর্ঘ শুনানী শেষে আদালত তাদের রিমা- ও জামিন নামঞ্জুর করেন। পরে পুনরায় তাদেরকে হবিগঞ্জ কারাগারে প্রেরণ করা হয়।
প্রসঙ্গত, দি জাপান বাংলাদেশ হাসপাতালে সম্প্রতি টিউমার অপসারণের সময় রহিমা আক্তার নামে এক নারীর খাদ্যনালি, জরায়ু ও কিডনি কেটে ফেলার অভিযোগ ওঠে গাইনি চিকিৎসক ডা. এস কে ঘোষের বিরুদ্ধে। পরে ওই নারী মারা যান। এ ঘটনায় ওই নারীর চাচাতো ভাই রহমত আলী বাদি হয়ে গাইনি চিকিৎসক ডা. এস কে ঘোষ, হাসপাতালটির পরিচালক এ কে আরিফুল ইসলাম, দালাল জনি আহমেদ ও তাবির হোসাইনকে আসামি করে আদালতে মামলা করেন। আদালত মামলা আমলে নিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর করার নির্দেশ দেন।
পরবর্তীতে ডা. এস কে ঘোষ হাইকোর্টে জামিন চাইলে হাইকোর্ট বেঞ্চ জামিন নামঞ্জুর করে তাদের ঢাকার শাহবাগ থানায় হস্তান্তর করেন।