স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ কারাগার থেকে ডাক্তার এস কে ঘোষসহ ৪ আসামিকে হবিগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হয়। আসামিদের জন্য তাদের আইনজীবী জামিন আবেদন করেন। তবে পুলিশ জানিয়েছে, তাদের বিরুদ্ধে রিমা-ের আবেদন করা হবে। বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসাইন আজ মঙ্গলবার আসামিদের উপস্থিতিতে জামিন শুনানীর দিন ধার্য্য করেন। অপরদিকে এস কে ঘোষের মুক্তির দাবিতে প্রাইভেট হাসপাতালে ডাকা কর্মবিরতি গতকাল সোমবার স্থগিত করা হয়েছে।
প্রসঙ্গত, শহরের কোর্ট স্টেশন এলাকার দি জাপান বাংলাদেশ হাসপাতালে সম্প্রতি টিউমার অপসারণের সময় রহিমা আক্তার নামে এক নারীর খাদ্যনালি, জরায়ু ও কিডনি কেটে ফেলার অভিযোগ ওঠে গাইনি চিকিৎসক ডা. এস কে ঘোষের বিরুদ্ধে। পরে ওই নারী মারা যান।
পরে ওই নারীর চাচাতো ভাই রহমত আলী বাদি হয়ে গাইানি চিকিৎসক ডা. এস কে ঘোষ, হাসপাতালটির পরিচালক এ কে আরিফুল ইসলাম, দালাল জনি আহমেদ ও তাবির হোসাইনকে আসামি করে আদালতে মামলা করেন। আদালত মামলা আমলে নিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর করার নির্দেশ দেন।
পরবর্তীতে ডা. এস কে ঘোষ হাইকোর্টে আগাম জামিন চাইলে হাইকোর্ট বেঞ্চ জামিন নামঞ্জুর করে তাদের ঢাকার শাহবাগ থানায় হস্তান্তর করেন। এ ঘটনার প্রতিবাদে চিকিৎসকরা প্রাইভেট হাসপাতালে চিকিৎসা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, আসামিদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমা-ের আবেদন করা হবে।