আক্তার জোসেন আলহাদী ॥ বানিয়াচংয়ে সরকারিভাবে কৃষি প্রণোদনা হিসেবে বিনামূল্যে বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বানিয়াচং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২৪ অর্থ বছরে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের বিনামূল্যে বীজ সহায়তা ও কৃষি প্রণোদনা দেয়া হয়। প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। সোমবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ৬ হাজার কৃষকের মাঝে জন প্রতি ২ কেজি করে বিনামূল্যে কৃষি প্রণোদনার বোরো ধানবীজ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান সাদিকুর রহমান, আনোয়ার হোসেন প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জেলা যুবলীগ সভাপতি আবুল কাসেম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর অনুশাসন প্রতি ইঞ্চি জমি চাষাবাদের আওতায় আনা। আর এজন্য কৃষকদের বিনামূল্যে বীজ ধান সহায়তা প্রদান করা হচ্ছে। বীজ ধান ব্যবহার করে উৎপাদন বাড়ানোর জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান তিনি।