কামরুল হাসান ॥ ডেঙ্গু প্রতিরোধে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম পরিচালনা করছে। পৌর এলাকায় ০৯টি ওয়ার্ড রয়েছে। প্রতিদিন বিভিন্ন ওয়ার্ড এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি দপ্তর ও সড়কের পাশের ড্রেনে ফোগার মেশিন দিয়ে ওষুধ ছিটিয়ে মশক নিধন অভিযান চলছে। ডেঙ্গুর লার্ভা ধ্বংসে সকালে এবং সন্ধ্যায় ফোগার মেশিন দিয়ে ওষুধ ছিটানো হচ্ছে। এছাড়া পৌরসভার পক্ষ থেকে সচেতনতায় লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে।
শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (পৌর সচিব) কাজী মোস্তুফা কামাল জানান, ২৯ অক্টোবর ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্ন সপ্তাহ উপলক্ষে মশক নিধন অভিযান কার্যক্রম শুরু হয়েছে চলবে ৪ নভেম্বর পর্যন্ত। তাই পৌরসভার পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা গড়ে তুলতে লিফলেট বিতরণ, মশার ঔষধ ছিটানো, ঝোপঝাড় পরিষ্কার, ময়লা আর্বজনা পরিষ্কারের বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
পৌরসভার মোঃ ফরিদ আহমেদ অলি জানান, পৌর এলাকার ৯টি ওয়ার্ডে মশক নিধন অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে ফোগার মেশিন দিয়ে ওষুধ ছিটানো হচ্ছে। এছাড়া সড়কের পাশের ড্রেন এবং যেসব ডোবা নালা রয়েছে, সেখানেও লার্ভা ধ্বংসে ওষুধ ছিটানো হচ্ছে।