স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের সড়ক রেলপথ-নৌপথ অবরোধ কর্মসূচীর মধ্যেও সরকারি পরিবহন ট্রেন নিরবচ্ছিন্নভাবে চলাচল করছে আখাউড়া-সিলেট রেলপথে। ট্রেন চলাচল নিরাপদ করতে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ, রেল পুলিশ ও আরএনবি যৌথভাবে কাজ করছে। গতকাল মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে ঘুরে দেখা যায়, স্টেশনের প্রবেশ মূখে ফ্লাটফর্মে থানার একদল পুলিশ, রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে। যাত্রীরা আতংকের মধ্যে থাকলেও তাদের এই পরিবেশ দেখে আতংক কিছুটা কমেছে। অন্যদিকে সকাল থেকেই প্রতিটি আন্তঃনগর ও লোকাল ট্রেন নির্ধারিত সময়ে চলাচল করে। তবে বিভিন্ন গন্তব্য থেকে চট্টগ্রাম, ঢাকা ও সিলেট রেলপথে ট্রেন যাত্রীরা অনেকটা শঙ্কায় থাকলেও তারা নিরাপদে পৌঁছেছেন।
নিরাপত্তা প্রসঙ্গে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাব্বির আলী বলেন, শায়েস্তাগঞ্জ থানা পুলিশের অনেক ফোর্সের সহযোগিতায় রেল ফাঁড়ি পুলিশ ও আরএনবি কঠোর নিরাপত্তা দিয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর আমাদের কাছে আসেনি। রেল চলাচল স্বাভাবিকভাবে আছে। আমাদের নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়ে অনেক জোরদার করা হয়েছে।
তিনি আরো বলেন, গত মধ্যরাত ১২ টা থেকে আমরা রেললাইন পাহারা দেওয়ার কার্যক্রম শুরু করেছি। আমাদের ফোর্স সব জায়গায় রেডি আছে। যেন আমরা নিরবচ্ছিন্নভাবে স্টেশন ও রেলপথ পাহারা দিতে পারি।