হবিগঞ্জে আহলে সুন্নাত ওয়াল জামাআত সমন্বয় পরিষদের বিশাল বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা

দীর্ঘ ৬ যুগ ধরে নিজেদের স্বাধীনতার জন্য লড়াই করে যাওয়া ফিলিস্তিনি যোদ্ধাদের প্রতি সমর্থন জানানোর জন্য এবং নিরীহ মুসলিম নর-নারী-শিশু ও বৃদ্ধদের অকাতরে হত্যার প্রতিবাদে গতকাল শুক্রবার আহলে সুন্নাত ওয়াল জামাআত সমন্বয় পরিষদ হবিগঞ্জ এর আহবানে জেলা সদরে এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে আলহাজ্ব মোঃ রইছ মিয়া ইসরাইলকে বয়কট করার জন্য বিশ্ব মুসলিমের প্রতি আহবান জানিয়েছেন। তিনি সারাবিশ্ববাসী মুসলমানদের প্রতি আহবান জানান- আমাদের উচিত ফিলিস্তিনি ভাইদের পাশে ঈমানী চেতনা নিয়ে অবস্থান করা। তাদের পক্ষে জনমত তৈরি করা। ইসরাইলের ৭২৯ বারকোডের সকল পণ্য বয়কট করে তাদের অর্থনৈতিক অবস্থার উপর আঘাত করা। দীর্ঘদিনের আত্মত্যাগের বিনিময়ে ফিলিস্তিনিরা নিজেদের অবস্থানকে মজবুত করার কৌশল নিয়েছে। বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের উচিত তাদের প্রয়োজনীয় সব রকম সাহায্য সহযোগিতা করা। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় এগিয়ে আসা। মধ্যপ্রাচ্যের মোড়ল সৌদিআরবকে উদ্দেশ্য করে তিনি বলেন- ইসরাইলের পক্ষ নিয়ে কোন কাজ করলে বিশ্ব মুসলিম তাদেরকেও ক্ষমা করবে না। বাংলাদেশের মুসলমানরা ফিলিস্তিনিদের সাথে রয়েছে এবং থাকবে। চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদে জুমআর নামাজ শেষে উপস্থিত হাজারো মুসল্লিবৃন্দ সহ পার্শ্ববর্তী সকল মসজিদ থেকে শত শত মুসল্লিগণ নিজ নিজ এলাকা, সংগঠন ও মসজিদের পক্ষ থেকে ব্যানার নিয়ে খন্ড খন্ড মিছিল সহকারে চৌধুরী বাজারে উপস্থিত হলে উলামায়ে কেরামের নেতৃত্বে এক বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক দিয়ে ইসরাইল বিরোধী স্লোগান দিতে দিতে কোর্ট জামে মসজিদ প্রাঙ্গণে গিয়ে প্রতিবাদ সভায় উপস্থিত হন। শহরের সকল মুসলমান নর-নারী রাস্তার দুই পাশে দাঁড়িয়ে এই প্রতিবাদ মিছিলের প্রতি একাত্মতা প্রকাশ করেন। লোকে লোকারণ্য জেলা সদরের রাস্তায় আল্লাহু আকবার ধ্বনিতে আকাশ বাতাস মুখরিত হতে থাকে।
কাজী মাওলানা এম.এ জলিলের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট হবিগঞ্জ জেলা সভাপতি অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম, কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী, রিচি মাদ্রাসার সুপার মুফতি তাহির উদ্দিন, শরীফাবাদ মাদ্রাসার সুপার মাওলানা খাইরুদ্দিন, কোর্ট মসজিদের ইমাম মুফতি মজিবুর রহমান। এছাড়া মূখ্য ভূমিকায় উপস্থিত ছিলেন- মুফতি আলমগীর হোসেন সাইফী, হাফেজ রেজাউল করিম, হাফেজ এবাদুল হক চৌধুরী, হাফেজ আঃ রহমান সেলিম, মাওলানা দেলোয়ার হোসাইন, মাওলানা শাহআলম জিহাদী, মাওলানা জয়নাল আবেদীন ফারুকী, মুফতি যুবাইর আহমদ, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা সৈয়দ আহমদ, মুফতি আবুল বাশার হানাফী, মাওলানা রোমান আহমদ, হাফেজ মাওলানা নাসির উদ্দিন প্রমুখ।
সভায় বিশ্ব মুসলিমদের শান্তির জন্য বিশেষ করে ফিলিস্তিনিদের স্বাধীনতা ত্বরান্বিত হওয়ার জন্য আল্লাহর কাছে মোনাজাত করেন ওস্তাদুল ওলামা আলহাজ্ব মাওলানা ফরিদ উদ্দিন আহমদ। প্রেস বিজ্ঞপ্তি