অবিলম্বে বর্বর গণহত্যা বন্ধ করতে হবে
ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ. এর সুযোগ্য সাহেবজাদা হাফিজ মাওলানা মাসরুরুল হক দা.বা. এর আহ্বানে হবিগঞ্জ শহরের ঐতিহাসিক নুরুল হেরা মসজিদ চত্বরে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সর্বস্তরের উলামায়ে কেরাম ও তাওহিদী জনতা।
মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। বক্তারা আরো বলেন, স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন আল-আকসা মুসলমানদের প্রথম কেবলা। আল-আকসা মুসলমানের পূণ্য ভূমি। এটি মুসলিম উম্মাহর সম্পদ। এ সম্পদ রক্ষার দায়িত্ব শুধু ফিলিস্তিনিদের নয়, এ দায়িত্ব গোটা মুসলিম উম্মাহর। দীর্ঘ প্রায় আট দশক ধরে দখলদার ইসরাইল গাজা দখল করে হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। আর ইসরাইলকে সহায়তা করছে পশ্চিমাগোষ্ঠী। পশ্চিমারা ইসরাইলকে দিয়ে পুরো মধ্যপ্রাচ্য অশান্ত করে রেখেছে। স্বাধীন রাষ্ট্রপ্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দখলদার ও মধ্যপ্রাচ্যের বিষফোঁড়াখ্যাত ইসরাইলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে।
বক্তারা আরো বলেন, দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। এ অবস্থায় ইসরাইলের দুর্ভেদ্য প্রতিরক্ষা ব্যবস্থার অহঙ্কারকে গুঁড়িয়ে দিয়ে মুক্তিকামী ফিলিস্তিনিরা তাদের অধিকার আদায়ের সংগ্রামকে সফলতার দ্বারপ্রান্তে নিতে নতুনভাবে যে মিশন শুরু করেছে আমরা তার সর্বাঙ্গীন সফলতা কামনা করছি এবং তাদের প্রতি সংহতি প্রকাশ করছি। বক্তারা ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের রাষ্ট্রপ্রধানদেরকে দ্রুত এক কাতারে আসার আহবান জানান। এবং অবিলম্বে সংসদের জরুরী অধিবেশন আহ্বান করে ইসরায়েলের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে তাদের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে ও ফিলিস্তিনের পক্ষে শান্তিরক্ষী বাহিনী পাঠানোর আহ্বান জানান। এবং সাধারণ জনগণকে ইসরাইলের সকল পণ্য বয়কটের আহ্বান করেন।
জেলার প্রবীণ মুরুব্বি আলেম মাওলানা শায়খ ক্বারী আব্দুল হাকিম নিশাপটি দা.বা. এর সভাপতিত্বে ও যুবনেতা মুফতী শেখ বশীর আহমদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, মাওলানা আইয়ুব আলী, মাওলানা মাহবুবুর রহমান চৌধুরী হেলাল, মাওলানা মামনুনুল হক, মুফতী এখলাছুর রহমান রিয়াদ, মাওলানা আব্দুল করিম আজহার, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা জাহিদ আহমদ, মাওলানা মাহফুজ তাহমিদ, ম্ওলানা মাবরুরুল হক, মাওলানা শেখ জয়নাল আবেদীন, মাওলানা জাহেদুল আলম, মাওলানা ওয়াসিক বিল্লাহ, মাও মাওলানা আহমদুল হক, মাওলানা শাহ হুমায়ুন কবীর, মাওলানা মুস্তফা কামাল, মাওলানা চৌধুরী মুখলিছ, প্রমুখ। বিশাল মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় নুরুল হেরা চত্বরে এসে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি