স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের খন্ডকালীন শিক্ষক হিসেবে যোগদান করেছেন সাবেক অতিরিক্ত সচিব জালাল আহমেদ। গত ৩ সেপ্টেম্বর বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার সাক্ষরিত এক চিঠিতে ১ অক্টোবর থেকে ৬ মাসের জন্য এই নিয়োগের কথা জানানো হয়। জালাল আহমেদ ১৯৬১ সনের ৩ জানুয়ারি হবিগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম অ্যাডভোকেট আব্দুর রহমান।
জালাল আহমেদ বিসিএস ৮২ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। কর্মজীবনে তিনি ফরিদপুরের জেলা প্রশাসক, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, পেট্রোবাংলার চেয়ারম্যান, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বাজেট) হিসেবে বাংলাদেশের বেশ কয়েকটি বাজেট প্রণয়নে জড়িত ছিলেন। তিনি এসইআইপি’র নির্বাহী পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। অবসরের পর তিনি দেশের বৃহৎ রপ্তানিকারক প্রতিষ্ঠান হামীম গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
পাখি ও প্রকৃতিপ্রেমী জালাল আহমেদ বাংলাদেশ বার্ডস ক্লাবের সভাপতি এবং জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার সাবেক সিনিয়র সহ-সভাপতি। তিনি দুই পুত্র সন্তানের জনক। তার ছোট ভাই হেলাল আহমেদ আইএফআইসি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, এজাজ আহমেদ পুলিশের এডিশনাল ডিআইজি ও ফয়েজ আহমেদ সুপ্রিম কোর্টের আইনজীবী।