অক্টোবর মাসের মাঝামাঝি সময়ের মধ্যে ব্যবস্থা নেয়া হবে ॥ মেয়র সেলিম

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে অটোরিক্সার লাইসেন্স প্রদান, শ্রমিকদের জন্য রেশন চালু ও বাসস্থানের ব্যবস্থা, বিনামূল্যে চিকিৎসা ও শিক্ষা নিশ্চিত করা, জীবন সুরক্ষা আইন প্রণয়ন করা সহ ১০ দাবিতে রিক্সা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গতকাল ২৪ অক্টোবর রবিবার আনোয়ারপুর বাইপাস এলাকায় শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। কমরেড পীযুষ চক্রবর্তীর সভাপতিত্বে ও পলাশ চৌধুরীর পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জেলা সভাপতি বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ইকরামুল ওয়াদুদ, নাগরিক আন্দোলন হবিগঞ্জ এর সহ-সভাপতি হুমায়ুন খান, সংগঠনের কার্যকরী সভাপতি মোঃ ধনু মিয়া, আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ আঃ কাইয়ুম, মহসিন আহমেদ প্রমুখ।
সমাবেশে মেয়র আতাউর রহমান সেলিম বলেন- সকল নাগরিকের কথা বিবেচনা করে সড়কে শৃঙ্খলা সমুন্নত রাখতে ধারণ ক্ষমতা অনুযায়ী পৌরসভা এবং আশপাশ ইউনিয়নের রিক্সা শ্রমিক-মালিক এবং গ্যারেজ মালিকদের রিক্সার তালিকা তৈরি করে সড়কে কি পরিমাণ রিক্সা চলাচল করছে তা জরিপ করার জন্য শ্রমিক নেতৃবৃন্দকে আহবান জানান।
প্রফেসর ইকরামুল ওয়াদুদ বলেন- লাইসেন্স পাওয়া রিক্সা শ্রমিকদের ন্যায়সঙ্গত অধিকার। তারাও বাংলাদেশের নাগরিক। রিক্সা ভ্যান চালিয়ে তারা পরিবার পরিজন নিয়ে সংসার চালায়। তবে রিক্সা নিয়ন্ত্রণহীনভাবে চালানো ঠিক নয়। যৌক্তিক ভাড়া নেওয়া উচিত। এ ব্যাপারে যাত্রী এবং চালক সবাইকে মানবিক হওয়া উচিত।
সমাবেশে উপস্থিত ছিলেন রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে- মোঃ এনামুল হক, মোঃ সামছু মিয়া, মোঃ আঃ ছাত্তার, সাধারণ সম্পাদক আবুল হাসেম, মোঃ আলমগীর মিয়া, রাহিমুল চৌধুরী, আলিম উদ্দিন, শেখ সুমন মিয়া, মোঃ খলিলুর রহমান, আব্দুল আলী, মোঃ ছালেক মিয়া, মৃদুল কান্তি রায়, রনজন কুমার রায়, মোঃ সেলিম মিয়া, মোঃ ফারুক মিয়া, মোঃ হিরা মিয়া, রবীন্দ্র দাশ, মহিবুর মিয়া প্রমুখ। সমাবেশ শেষে একটি বিশাল গণমিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি