৮টি ভারতীয় গরুসহ ২ পাচারকারী আটক ॥ একটি গাড়ি ও মোটর সাইকেল জব্দ

স্টাফ রিপোর্টার ॥ পূজা উপলক্ষে চুনারুঘাট উপজেলার সীমান্ত পথে মাদক, চোরাই গরু, চা পাতা, চিনিসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে প্রবেশ করছে। সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত উপজেলার চিমটি বিল, বাল্লা, গুইবিল, কুলিবাড়ি, টেকেরঘাটসহ সীমান্ত পথে এসব পণ্য দেশে প্রবেশ করছে। বিশেষ করে দূর্গাপূজা উপলক্ষে চোরাকারবারিরা মাদক নিয়ে আসছে বেশি।
সম্প্রতি পুলিশ সুপার এসএম মুরাদ আলি এসবের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। এরই প্রেক্ষিতে রবিবার ভোরে ডিবির ওসি নুুরুল হক মামুনের নেতৃত্বে এসআই সোহেল রানাসহ একদল পুলিশ উপজেলার চিমটি বিল এলাকায় অভিযান চালিয়ে ৮টি ভারতীয় গরুসহ ২ পাচারকারীকে আটক করেন। এ সময় চোরাই কাজে ব্যবহৃত একটি গাড়ি ও মোটর সাইকেলও জব্দ করা হয়। আটককৃতরা হলো- আহম্মদাবাদ ইউনিয়নের চিমটি বিল খাস গ্রামের মৃত নুরুল হকের পুত্র আব্দুল কাদের (২৫) ও সুন্দরপুর এলাকার আব্দুন নুরের পুত্র আব্দুল হাদি (৪৫)। অভিযানকালে তাদের অন্যান্য সহযোগিরা কৌশলে পালিয়ে যায়।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের অপরাধের কথা স্বীকার করেছে। এ ঘটনায় এসআই সোহেল রানা বাদি হয়ে উল্লেখিতদের বিরুদ্ধে মামলা করে রবিবার বিকেলে তাদেরকে আদালতে সোপর্দ করেন।
ডিবির ওসি নুুরুল হক মামুন জানান, ওই চক্রটি দীর্ঘদিন ধরে ভারত সীমান্ত দিয়ে অবৈধভাবে এসব পণ্য পাচার করে আসছে। বিষয়টি নজরে অভিযান চালিয়ে ৮টি ভারতীয় গরুসহ ২ পাচারকারীকে আটক করা হয়েছে ॥ তাছাড়া চোরাই কাজে ব্যবহৃত একটি গাড়ি ও মোটর সাইকেল জব্দ করা হয়েছে।