স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বহিঃবিশ্বের কোন চাপ অনুভব করছে না পুলিশ।
তিনি বলেন- জাতীয় নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের অধিনে থেকে তাদের নির্দেশনা অনুযায়ী কাজ করবে। জাতীয় নির্বাচনে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
তিনি আরো বলেন- এক সময়ে দেশে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের হুলিখেলা চলছিল। পুলিশ এ সবের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করায় এখন জঙ্গীবাদ নিয়ন্ত্রণে রয়েছে।
তিনি বঙ্গবন্ধু প্রসঙ্গে বলেন- অতীতে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিল। আগামী প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তোলে ধরতে বর্তমানে সারাদেশে পুলিশ অফিসে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের কাজ চলমান রয়েছে।
এসময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট এসএমপির কমিশনার ইলিয়াস শরীফ ও হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলিসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি পুলিশ সদস্যদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এর আগে পুলিশ প্রধানকে জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়। গার্ড অব অনার দেয়া হয়। এরপর তিনি পুলিশ সুপার কার্যালয়ে একটি গাছের চারা রোপন করেন।