আজমিরীগঞ্জে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

স্বপন বণিক, আজমিরীগঞ্জ থেকে ॥ বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, বাংলাদেশের পুলিশ আগামী জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। নির্বাচনে দায়িত্ব পালন এবং নির্বাচনে যে কোন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলার জন্যও প্রস্তুত আছে। তারা ওয়েলমোটিভেটেট। বিগত দিনে পুলিশ যেমন সফলভাবে দায়িত্ব পালন করেছে আগামী দিনেও সফলভাবেই দায়িত্ব পালনে তারা বদ্ধপরিকর।
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লা আল-মামুন গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানা পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
এসময় আইজিপিকে গার্ড অব অনার প্রদান করেন আজমিরীগঞ্জ থানা পুলিশের পরিদর্শক মাসুক আলীর নেতৃত্বে একদল পুলিশ ও ফুলেল শুভেচ্ছা জানান ।
আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষি পুরনো প্রতিষ্ঠান। আমরা জাতীয় ও ইউনিয়ন নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন, সাধারণ মানুষের ঈদ যাত্রা, পুজাঁসহ সব ধরনের উৎসব উদযাপনের জন্য আমরা সার্বিক নিরাপত্তা দিয়ে আসছি এবং সাধারণ মানুষের আস্থা অর্জন করেছি। আমাদের দেশে এক সময় একটা জঙ্গিবাদের তৎপরতা লক্ষ্য করেছি। প্রধানমন্ত্রির জিরো টলারেন্সের কারণে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে রয়েছে। যখনই তারা মাথাচাড়া দেয়ার চেষ্টা করেছে তখনই আমরা আমাদের গোয়েন্দা তৎপরতার মাধ্যমে আগাম তথ্য সংগ্রহ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছি।
এসময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান (বিপিএম-বার, পিপিএম), হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলি, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে প্রমূখ।