আক্তার হোসেন আলহাদী ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে হাঁসের খামারে শিয়ালে উৎপাত ঠেকাতে স্থাপিত ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাসেল মিয়া (৪) নামে এক শিশু মারা গেছে। রবিবার সকাল ৬টায় মোহাম্মদপুর বেড়িবাঁধে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাসেল বানিয়াচং উপজেলার দক্ষিণ-পূর্ব ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের মোঃ নিদু মিয়ার পুত্র।
এলাকাবাসী সূত্রে জানা যায়- যোগাযোগ বিচ্ছিন্ন মোহাম্মদপুর বেড়িবাঁধে শিশু রাসেলের পরিবার বসবাস করতেন। পরিবারটির পড়শী মোতাব্বির মিয়ার পুত্র সুমন মিয়া বসত ঘরের সামনে একটি ঘর তুলে হাঁসের খামার স্থাপন করেন। ওই এলাকাটি জঙ্গলাকীর্ণ হওয়ায় শিয়াল সাপ সহ বিভিন্ন বন্য জন্তু রাত হলে উৎপাত করে। বন্য জন্তুর উৎপাত ঠেকাতে ঘরের টিনের বেড়ায় বৈদ্যুতিক সংযোগ দিয়ে রেখেছিলেন খামারের মালিক সুমন। ঘটনার সময় শিশু রাসেল খেলতে খেলতে টিনের বেড়ায় হাত দিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়। রাসেলকে বাঁচাতে গিয়ে তার মা ও নানী আহত হয়েছেন।
এদিকে রাসেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর খামার মালিক সুমনের চাপে তড়িগড়ি করে লাশ দাফনের চেষ্টাকালে বানিয়াচং থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মরদেহ হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।
বানিয়াচং থানার ওসি মোহাম্মদ দেলোয়ার হোসেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশু মৃত্যুর ঘটনা স্বীকার করে জানান- এ ব্যাপারে নিহত শিশুর পরিবার মামলা দায়ের করলে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।