প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপারের তথ্য প্রকাশ
গডফাদার ল্যাংড়া তালেবকে খুঁজছে পুলিশ
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ ও চুনারুঘাটে চেতনানাশক স্প্রে পার্টির সক্রিয় সদস্য ফারুক মিয়া (৩০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এসব ঘটনার মূল হোতা আন্তঃজেলা গাড়ি চোর চক্রের গডফাদার ল্যাংড়া তালেবের নাম প্রকাশ করেছে সে। পুলিশ ইতোমধ্যে তাকে ধরতে অভিযান চালালেও কৌশলে সে পালিয়ে যাওয়ায় তাকে ধরা সম্ভব হয়নি। গতকাল শুক্রবার বিকাল ৪টার দিকে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলি।
পুলিশ সুপার জানান, চুনারুঘাট উপজেলার গোবরখলা গ্রামের মৃত আব্দুস সহিদের পুত্র ফারুক মিয়া তার গডফাদার তালেবের নেতৃত্বে শায়েস্তাগঞ্জ ও চুনারুঘাটের বিভিন্ন স্থানে বাসা বাড়িতে স্প্রে নিক্ষেপ করে চুরি করতো। গত ২৩ আগস্ট গভীর রাতে স্থানীয় জনতা পাহারারত অবস্থায় শায়েস্তাগঞ্জ পৌরসভার দক্ষিণ লেঞ্জাপাড়া গ্রামের কালা মিয়ার বাড়ি থেকে ফারুককে চেতনানাশক স্প্রে, দেশীয় অস্ত্র, গাড়ির চাবি, গ্রিল কাটার মেশিন, চাইনিজ কুড়াল, সিএনজির ভূয়া নেমপ্লেট, সিসি ক্যামেরাসহ বিভিন্ন উপকরণসহ আটক করে পুলিশে সোপর্দ করে। সে পুলিশের কাছে উপরোক্ত তথ্য প্রকাশ করে। পুলিশ সুপার জানান, ফারুকের বিরুদ্ধে বিভিন্ন থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে। পুলিশ বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে। গতকাল শুক্রবার বিকালে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফারুক ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করার পর তাকে কারাগারে প্রেরণ করা হয়।
উল্লেখ্য, চেতনানাশক স্প্রে প্রয়োগ করে ওই চক্রটি চুনারুঘাট ও শায়েস্তাগঞ্জে অসংখ্য বাসাবাড়িতে চুরি সংঘটিত করে। এতে সাধারণ মানুষ আতংকিত হয়ে পড়েন। তাদের হাত থেকে পুলিশ সাংবাদিকও রেহাই পায়নি।