প্রধানমন্ত্রী এবং মন্ত্রী পরিষদ বিভাগের হস্তক্ষেপ
৫২ লাখ টাকা বকেয়া প্রদান করা হয়েছে ॥ তিন কিস্তিতে টাকা প্রদানের অঙ্গীকার

এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ থেকে ॥ অবশেষে আন্দোলনের সুফল পেলেন নবীগঞ্জের দুটি বাগানের চা শ্রমিকরা। শুক্রবার (২৫ আগস্ট) শ্রমিকদের বকেয়া ৫২ লাখ টাকা প্রদান করা হয়েছে। বাকি টাকা দুই মাসের মধ্যে প্রদান করা হবে। চা শ্রমিকরা তাদের বকেয়া বেতন পেয়ে খুবই খুশি। আজ শনিবার তারা আবারও কাজে যোগদানের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে মন্ত্রী পরিষদ বিভাগ নবীগঞ্জ উপজেলার ইমাম ও বাওয়ানি চা বাগানের শ্রমিকদের বকেয়া বেতন ভাতাদিসহ যাবতীয় দাবি পাওনা পরিশোধে আন্ত:মন্ত্রণালয় মন্ত্রিপরিষদ বিভাগের সভা ২২ আগস্ট অনুষ্ঠিত হয়। সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল টাকা প্রদান করা হয়।
এ বিষয়কে সামনে রেখে চা শ্রমিকরা ৪২ দিন ধরে ধর্মঘট, মানববন্ধন ও অবরোধ কর্মসুচী পালন করে আসছিলেন। গতকাল তাদের এই ৪২ দিনের মজুরী প্রদান করা হয়। এই সমস্যা মালিকের জন্য সৃষ্টি হয়েছে তাই মালিকপক্ষকে শ্রমিকদের আন্দোলনকালিন সময়ের ৪২ দিনের বেতন ভাতা দিতে হয়েছে।
বকেয়া বেতন ভাতা প্রদানের সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রফিকুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার, সহকারী কমিশনার ভূমি শাহীন দেলোয়ার, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম,এ আহমদ আজাদ, সাবেক সহ সভাপতি এম,মুজিবুর রহমান, এম,এ মুহিত, সাংবাদিক ছনি চৌধুরী, বাংলাদেশ চা বাগান শ্রমিক ইউনিয়নের বালিশিরা ভ্যালির সভাপতি বিজয় হাজরা, বাংলাদেশ চা বাগান শ্রমিক ইউনিয়নের বালিশিরা ভ্যালির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুভাশ রবি দাশ, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, ইমাম চা বাগানের সভাপতি রামভজন রবিদাশ প্রমূখ।