স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে প্রতিদিনই বাড়ছে টিকা গ্রহণকারীর সংখ্যা। রেজিস্ট্রেশনও বাড়ছে ব্যাপকভাবে। তবে এখনও গ্রামের সাধারণ লোকজন টিকা নিতে আসছে না। টিকা গ্রহণকারীদের অধিকাংশই বিভিন্ন পেশাজীবী এবং সচেতন জনগণ।
বুধবার দুপুরে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের টিকাপ্রদানের বুথে গিয়ে দেখা যায়, সরকারী কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী ও সাংবাদিকরা দলবেধে আসছেন টিকা নিতে। কিন্তু গ্রাম থেকে আসা কোন মানুষকে টিকা গ্রহণ করার জন্য আসতে দেখা যায়নি। হাসপাতালের সামনে দেখা হয় হবিগঞ্জ সদর উপজেলার কানলী গ্রামের রিক্সাচালক মরতুজ আলীর সাথে। টিকা নিয়েছেন কিনা জিজ্ঞেস করলে সে বলে কিসের টিকা। তখন করোনার টিকার কথা বললে সে জানায় তাদের গ্রামে করোনা নেই। কিভাবে টিকা নিতে হয় তাও তার জানা নেই।
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ মুখলিছুর রহমানও এই তথ্য মেনে নেন। তিনি বলেন, আমরা চেষ্টা করছি সাধারণ মানুষকে টিকা নেয়ার জন্য সচেতন করতে। কিন্তু এখন পর্যন্ত সচেতন লোকজনই টিকা নিতে বেশী আগ্রহী পাওয়া যাচ্ছে।
জেলা স¦াস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্যে দেখা যায়, জেলা সদরে সবচেয়ে বেশী লোকজন টিকা গ্রহণ করছেন। আর সবচেয়ে কম টিকা গ্রহণ করছেন হাওর ও প্রত্যন্ত এলাকায় অবস্থিত বানিয়াচং, লাখাই ও আজমিরীগঞ্জ উপজেলার লোকজন।
এদিকে বুধবার সারা জেলায় ২হাজার ৩১৪জন টিকা গ্রহণ করেছেন। এর মাঝে সদর উপজেলায় ৮৭০জন, আজমিরীগঞ্জে ১০৯জন, বাহুবলে ১৩০জন, বানিয়াচংয়ে ১৬৯জন, চুনারুঘাটে ২১৮জন, লাখাইয়ে ৭০জন, মাধবপুরে ৩০৬জন এবং নবীগঞ্জে ৪৪২জন টিকা গ্রহণ করেছেন।