স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মজিবুর রহমান (৫৭) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার সকাল সাড়ে ৬টায় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ডাঃ মুজিবুর রহমানের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর গ্রামে। ২০ দিন আগে ডাঃ মজিবুর রহমান করোনায় আক্রান্ত হয়ে ঢাকার আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে বিএমএমউইতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তিনি মারা যান। বিকালে তার গ্রামের বাড়ি সোনারামপুর গ্রামে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে মাধবপুর উপজেলায় কর্মরত কর্মকর্তাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।
একটি সূত্র জানায়, ২০১৯ সালের মে মাসে মাধবপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে দায়িত্ব নেন মজিবুর রহমান। সম্প্রতি তিনি জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে পদোন্নতি পান। ফেব্রুয়ারি মাসেই হবিগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে তাঁর যোগদানের কথা ছিল। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
অপর একটি সূত্র জানায়, করোনা থেকে মুক্ত হওয়ার ১৪ দিন পর ডাঃ মজিবুর রহমানের মৃত্যু ঘটে। গত ১২ জানুয়ারি তাঁর করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর তাঁকে ঢাকায় চিকিৎসা করা হয়। ১৯ জানুয়ারি ডাঃ মজিবুর রহমানের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। ওই দিন তাকে করোনামুক্ত ঘোষণা করা হলেও তিনি শারীরিকভাবে পুরোপুরি সুস্থ হননি।