জেকে এন্ড এইচকে হাই স্কুল এন্ড কলেজে তিন তলা একডেমিক ভবন উদ্বোধন
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের জেকে এন্ড এইচকে হাই স্কুল এন্ড কলেজে ৯৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত তিন তলা বিশিষ্ট একডেমিক ভবনের উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। রোববার দুপুরে তিনি ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এতে সভাপতিত্ব করেন জেকে এন্ড এইচকে হাই স্কুল এন্ড কলেজ গভর্নিং বডি’র সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে এমপি আবু জাহির প্রধান অতিথি’র বক্তৃতায় বলেন, সরকার শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে। এখন আর লেখাপড়া করা দূরূহ কোন ব্যাপার না। টাকা ছাড়াই অস্বচ্ছল পরিবারের ছেলেমেয়েরাও উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে। তিনি আরও বলেন, যুগ এখন তথ্য প্রযুক্তির। এ যুগের ছেলে-মেয়েদেরকে তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জোর দিতে হবে আত্মকর্মসংস্থানে। তাহলে লেখাপড়া শেষে কর্মজীবন নিয়ে দুশ্চিন্তায় পড়তে হবে না। চাকুরীও খুঁজতে হবে না। তারা নিজেরাই অন্যদেরকে চাকুরী দিতে পারবে। এ সময় তিনি তথ্য প্রযুক্তির নেতিবাচক দিক বর্জন করার জন্য শিক্ষার্থীদের প্রতি পরামর্শ দেন।
অনুষ্ঠানে জানানো হয়, এমপি আবু জাহির এর বরাদ্দ থেকে সরকারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৯৭ লাখ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট একাডেমিক ভবনটি নির্মাণ করেছে। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের স্থান সংকুলানসহ বিভিন্ন সমস্যার সমাধান হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেকে এন্ড এইচকে হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান, সহকারি প্রধান শিক্ষক শাহ মোঃ আবুল হাসান, অভিভাবক সদস্য মোঃ ওয়াহিদুর রহমান, মোঃ নূরুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য মোঃ আনোয়ার হোসেন, শায়েস্তানগর পঞ্চায়েত সরকার মোঃ শহিদুর রহমান লাল প্রমুখ।
অভিভাবক সমাবেশের সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষিকা সৈয়দা শরীফা আক্তার। শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সহকারি মাওলানা নাঈম আহমেদ ও গীতা পাঠ করেন সহকারি শিক্ষক রতন চন্দ্র সরকার।
পরে প্রধান অতিথি ৪ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর হাতে শিক্ষানুরাগী সদস্য আনোয়ার হোসেনের পক্ষ থেকে ৩ হাজার করে ১২ হাজার টাকা তুলে দেন।